জামশেদপুরকে আটকে দিল এটিকে

শুভাশিসের ভুলেই এটিকে ম্যাচে সমতা ফেরায়। কর্ণার থেকে লাঞ্জার শট সরাসরি জালে জড়িয়ে যায়।

Updated By: Oct 21, 2018, 11:04 PM IST
জামশেদপুরকে আটকে দিল এটিকে
ছবি সৌজন্যে : আইএসএল

নিজস্ব প্রতিবেদন : অ্যাওয়ে ম্যাচে দিল্লিকে হারানোর পর রবিবার জামশেদপুর এফসি-র বিরুদ্ধে মরশুমের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল এটিকে। নিজের পুরোনো দলের বিরুদ্ধে জয় না পেলেও কোনওরকমে ড্র করল স্টিভ কোপেল। জামশেদপুর বনাম এটিকে ম্যাচ ১-১ গোলে অমীমাংসীত থেকে গেল। 

প্রথমার্ধের ৩৩ মিনিটে এবারের আইএসএলের অন্যতম উল্লেখযোগ্য ঘটনাটি ঘটালেন এটিকে গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। প্রণয় হালদার ফাউল করেন বক্সের কিছুটা বাইরে। আর সেখান থেকেই ফ্রি কিকে গোল করলেন সার্জিও। বলা ভাল অরিন্দমের ভুলেই এটিকে পিছিয়ে পরে। যদিও ঘরের মাঠে ম্যাচের রাশ জামসেদপুরের হাতেই ছিল। গোলে শট কিংবা পাসের দিক থেকে এগিয়ে ছিল তারাই। প্রতি আক্রমনে খেলা এটিকের প্রথম একাদশে ছিলেন না কালু উচে। বলবন্তকে সামনে রেখেই দল সাজিয়েছিলেন কোপেল। তবে সৃষ্টিশীল ফুটবল চোখে পড়েনি এটিকের খেলায়। প্রথমার্ধের ইনজুরি টাইমে আবার ভুল করে বসলেন জামশেদপুরের গোলরক্ষক। শুভাশিসের ভুলেই এটিকে ম্যাচে সমতা ফেরায়। কর্ণার থেকে লাঞ্জার শট সরাসরি জালে জড়িয়ে যায়। যা শুভাশিষ এতটুকু আঁচ করতে পারেননি।

সমতায় ফিরে এটিকে-কে যেন ম্যাচে ফেরার সুযোগ নিজেরাই করে দিয়েছিল জামশেদপুর।  কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি কলকাতা। কোমল থাটালকে এদিন বড়ই শান্ত দেখাল। তাঁকে তুলে জয়েশ রানেকে নামিয়ে চেষ্টা করেছিলেন কোপেল। তবে জামশেদপুর ম্যাচ জুড়ে নিজেদের আধিপত্য বজায় রাখে। কিন্তু তা স্বত্ত্বেও জয়ের দেখা পায়নি। টিম কাহিল ম্যাচের সবথেকে সহজ সুযোগটি নষ্ট করেন। না হলে হয়ত ৬৩ মিনিটেই ম্যাচের ফল বদলে যেত। তবে দুই দলের দুই বাঙালি গোলরক্ষকের 'সিলি-মিসটেক'ই এদিনের ম্যাচের উল্লেখযোগ্য ঘটনা হয়ে থাকল।

.