ISL 2019-20: জাভির জোড়া গোল, 'ফাঁকা মাঠে' চেন্নাইনকে হারিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন ATK

দুটি দলই এক বছরের অন্তরে দু বার করে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল। প্রথম এবং তৃতীয় আইএসএল জেতে এটিকে। দ্বিতীয় এবং চতুর্থ আইএসএল জিতে নেয় চেন্নাইন এফসি

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Mar 14, 2020, 10:32 PM IST
ISL 2019-20: জাভির জোড়া গোল, 'ফাঁকা মাঠে' চেন্নাইনকে হারিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন ATK

নিজস্ব প্রতিবেদন: আই লিগের পর এবার আইএস.এল ট্রফি এল বাংলায়। চার ম্যাচ বাকি থাকতে আই লিগ জিতে নিয়েছে মোহনবাগান। আর এবার এটিকে র হাত ধরে আইএসএল জিতে নিল এটিকে। যে চেন্নাইন এফসি-র কাছে হেরেই লিগের এক নম্বর জায়গাটা এবং এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হাতছাড়া হয়েছিল এটিকে-র, ফাইনালে  সেই চেন্নাইনকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল এটিকে। ফাঁকা মাঠে চেন্নাইনকে হারিয়ে তৃতীয়বার আইএসএল চ্যাম্পিয়ন হল ATK।

আরও পড়ুন-করোনা আতঙ্কের মধ্যে এপ্রিলে পুরভোট কি হচ্ছে?

আজ করোনা আতঙ্কের মাঝেই গোয়ার ফতোরদা স্টেডিয়ামে  আইএসএল ফাইনালে মুখোমুখি  হয়েছিল চেন্নাইন এফসি এবং এটিকে। রয় কৃষ্ণা আর ডেভিড উইলিয়ামসকে সামনে রেখেই চেন্নাইন বধের ছক  করেছিলেন এটিকের স্প্যানিশ কোচ। কিন্তু ১০ মিনিটেই জাভি হার্নান্দেজ এর দুরন্ত গোলে এগিয়ে যায় এটিকে। সমতা ফেরাতে মরিয়া চেষ্টা চালায় চেন্নাই। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে কলকাতা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় কৃষ্ণা রা। এবার গোল করেন এডু গার্সিয়া। ২-০ গোলে এগিয়ে যায় হাবাসের দল। ৬৯ মিনিটে ভালাস্কির গোলে ব্যবধান কমায় চেন্নাই ন। কিন্তু শেষ রক্ষা হয়নি। বরং উল্টে ম্যাচের ইনজুরি টাইমে চেন্নাইয়ের কফিনে শেষ পেরেক পুঁতে দেন জাভি হার্নান্দেজ। ৩-১ গোলে ম্যাচ জিতে নেয় এটিকে। এই নিয়ে দ্বিতীয়বার আইএসএল জিতলেন কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস।

আরও পড়ুন-১৪ দিন বাড়িতেই কোয়ারেন্টাইন, তাহলেই আপনার টিকি ছুঁতে পারবে না মারণ করোনা

 অসম্ভব মিল ছিল দুটি দলেরই। দুটি দলই এক বছরের অন্তরে দু বার করে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল। প্রথম এবং তৃতীয় আইএসএল জেতে এটিকে। দ্বিতীয় এবং চতুর্থ আইএসএল জিতে নেয় চেন্নাইন এফসি। পঞ্চমবার আইএসএল জিতে নিয়েছিল বেঙ্গালুরু এফসি। এবার ষষ্ঠ আসরে আমনে সামনে টক্কর ছিল এটিকে এবং চেন্নাইন এফসির। আর শেষ লড়াইয়ে কিস্তিমাত করল কলকাতা।

.