ISL 2021-22: অবশেষে শাপমুক্তি, মহেশের জোড়া গোল, মারিওর হাত ধরে প্রথম জয় পেল SC East Bengal

শেষ পর্যন্ত তিন পয়েন্ট পেল লাল-হলুদ। 

Updated By: Jan 19, 2022, 10:04 PM IST
ISL 2021-22:  অবশেষে শাপমুক্তি, মহেশের জোড়া গোল, মারিওর হাত ধরে প্রথম জয় পেল SC East Bengal
জোড়া গোল করে ম্যাচের নায়ক নাওরেম মহেশ। ছবি: আইএসএল

এসসি ইস্টবেঙ্গল-২ (নাওরেম মহেশ–২)

এফসি গোয়া–১ (নোগুয়েরা)

নিজস্ব প্রতিবেদন: অবশেষে এল জয়। অবশেষে শাপমুক্তি। চলতি আইএসএল-এ (ISL 2021-22) প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। মারিও রিভেরার (Mario Rivera) হাত ধরে এল তিন পয়েন্ট। মরশুমের শুরু থেকে একের পর এক ম্যাচে ব্যর্থতাই ছিল লাল-হলুদের নিত্যসঙ্গী। অবশেষে বুধবার মাণ্ডবীর তীরে জ্বলে উঠল মশাল। মারিও রিভেরার দল ২-১ গোলে হারাল এফসি গোয়াকে (FC Goa)। জোড়া গোল করে ম্যাচের নায়ক নাওরেম মহেশ। 

চলতি মরশুমে এর আগে এই গোয়ার কাছে ৪-৩ গোলে হেরে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। তখন দায়িত্বে ছিলেন মানোলো দিয়াজ। এর পর গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। ব্যর্থ মানোলোকে সরে যেতে হয়। অন্তর্বর্তী কোচ রেনেডি সিং জয় এনে দিতে না পারলেও দলের শরীরী ভাষা অনেকটাই বদলে দিতে পেরেছিলেন। নতুন কোচ মারিও রিভেরা লাল-হলুদ সংসারে নতুন নন। লাল-হলুদের প্রাক্তন কোচ তিনি। সেই মারিওর বুধবারই ছিল প্রথম ম্যাচ। আর তাঁর কোচিংয়েই শেষ পর্যন্ত এল জয়।  

আরও পড়ুন: ISL 2021-22: কোভিডের জন্য এ বার স্থগিত ATK Mohun Bagan বনাম Kerala Blasters ম্যাচ

আরও পড়ুন: Exclusive: INDvsWI: লড়াই করে Rohit-এর Team India-র তিনটি ম্যাচ ছিনিয়ে নিল Eden Gardens

এ দিন ইস্টবেঙ্গলকে প্রথমে এগিয়ে দেন নাওরেম মহেশ। খেলার বয়স তখন ৯ মিনিট। গোলটা অবশ্য গোয়ার ফুটবলারদের ভুল বোঝাবুঝিতে হয়। মাঝমাঠ থেকে নোগুয়েরা ভুল পাস করেছিলেন। এডু বেদিয়ার উদ্দেশে বাড়ানো সেই বল ধরে নাওরেম মহেশ গোল করেন। গোলের মুখ ছোট করে বেরিয়ে এসেছিলেন গোলকিপার ধীরজ সিং। কিন্তু মহেশ ঠাণ্ডা মাথায় বল জড়িয়ে দেন গোয়ার জালে। 

৩৭ মিনিটে সমতা ফেরায় গোয়া। অর্টিজের পাস থেকে বল পেয়ে নোগুয়েরা এসসি ইস্টবেঙ্গলের গোল লক্ষ্য করে শট নেন। শরীর ছুঁড়ে দিয়েও সেই শট বাঁচাতে পারেননি অরিন্দম। বিরতির ঠিক আগে এসসি ইস্টবেঙ্গলকে ফের এগিয়ে দেন নাওরেম। এই গোলটিও গোয়ার ডিফেন্সের মিস পাসে। আনোয়ার আলির ভুল পাস ধরেই জোরালো শটে গোল করেন মহেশ।  

বিরতির পরে এফসি গোয়া সমতা ফেরানোর মরিয়া চেষ্টা করেন। কিন্তু লাল-হলুদের ডিফেন্স ভাঙতে পারেনি। তাই শেষ পর্যন্ত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল লাল-হলুদ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.