ISL 2021: জঘন্য রক্ষণের জন্য এ বার FC Goa-র কাছে ৪-৩ ব্যবধানে হেরে গেল SC East Bengal

ফের একবার লজ্জার হার হজম করল লাল-হলুদ। প্রথম জয় এখনও অধরা। 

Updated By: Dec 7, 2021, 09:58 PM IST
ISL 2021: জঘন্য রক্ষণের জন্য এ বার  FC Goa-র কাছে ৪-৩ ব্যবধানে হেরে গেল SC East Bengal
জোড়া গোল করে টেক্কা দিলেন আলবার্তো নোগুয়েরা। ছবি: আইএসএল

এফসি গোয়া: ৪ (নোগুয়েরা ২, মেন্ডোজা, পেরোসেভিচ (আত্মঘাতী), )
এসসি ইস্টবেঙ্গল: ৩ (পেরোসভিচ ২, আমির)

নিজস্ব প্রতিবেদন: চলতি আইএসএল-এ (ISL 2021) ফের হার। এ বার জঘন্য রক্ষণ ও ফুটবলারদের নেতিবাচক বডি ল্যাঙ্গুয়েজের জন্য ফের একটা হার হজম করে মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। মঙ্গলবার গোয়ার তিলক ময়দানে লিগ টেবিলের একেবারে নীচে থাকা এফসি গোয়ার (FC Goa) কাছে ৪-৩ ব্যবধানে হেরে মাঠ ছাড়ল ম্যানুয়েল দিয়াজের ( Manolo Diaz) দল। ম্যাচে লাল-হলুদের হয়ে  আন্তোনিও পেরোসেভিচ জোড়া গোল করলেও, গোয়ার হয়ে জোড়া গোল করে টেক্কা দিলেন আলবার্তো নোগুয়েরা। কারণ পেরোসেভিচ আত্মঘাতী গোল না করলে এ দিন প্রথম জয় পেয়ে মাঠ ছাড়ত লাল-হলুদ। ফলে পাঁচ ম্যাচ পরেও মরসুমের প্রথম জয়ের মুখ দেখতে পেলেন না কোচ ম্যানুয়েল দিয়াজ। 

ফের লাল-হলুদের রক্ষণ। সোমবার রক্ষণ এবং মাঝমাঠে একাধিক পরিবর্তন এনেও কোনও কিছু করে উঠতে পারলেন না ম্যানুয়েল দিয়াজ। সেই রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে আলবার্তো নগুয়েরা ১-০ এগিয়ে দেন এফসি গোয়াকে। ১৪ মিনিটে জর্জ ওর্টিজের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন আলবার্তো নোগুয়েরা। 

তবে ক্রোয়েশিয়া থেকে আসা আন্তোনিও পেরোসেভিচের মাথায় অন্য চিন্তা ঘুরপাক খাচ্ছিল। গোয়া ১-০ এগিয়ে যাওয়ার পরেও গোলের মুখ খুলতে মরিয়া ছিল এসসি ইস্টবেঙ্গল। এই পরিস্থিতি ফ্রি-কিক পায় লাল-হলুদ। আমির দেরভিসেভিচের শট গোয়ার ওয়ালে লেগে ফিরে আসে। সেই ফিরতি বল ধরে বাঁ পায়ের জোরালো শটে জালে জড়ান আন্তোনিও পেরোসেভিচ। ফলে ২৬ মিনিটে সমতা ফেরায় ম্যানুয়েল দিয়াজের দল। 

Antonio Perosevic

কিন্তু এতে লাভ হল কোথায়! পেনাল্টি বক্সের মধ্যে সৌরভ দাস ফাউল করে বসেন। যার খেসারত লাল-হলুদকে দিতে হল। পেনাল্টি পেল গোয়া। সেখান থেকে ৩২ মিনিটে দলের ব্যবধান বাড়ান জর্জে অর্টিজ। ২-১ এগিয়ে যায় এফসি গোয়া।

আরও পড়ুন: SAvsIND, Exclusive: Omicron আতঙ্ক, সফর হবে তো? কী ভাবছে Team India? জানিয়ে দিলেন Wriddhiman Saha

তবে পিছিয়ে গেলেও ফের গোল করে সমতা ফেরালেন আমির দেরভিসেভিচ। সেই গোলের সৌজন্যে ৩৭ মিনিটে সমতা ফেরায় লাল-হলুদ। 

কিন্তু যে পেরোসেভিচ শুরুতে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন তাঁর জন্যই ৩-২ ব্যবধানে এগিয়ে যায় এফসি গোয়া। কর্নার থেকে নগুয়েরার শট বাঁচানোর পরিবর্তে আত্মঘাতী গোল করে বসেন পেরোসেভিচ। ফলে এগিয়ে থেকে প্রথমার্ধে মাঠ ছাড়ল জুয়ান ফেরান্দো দল। 

                  pic.twitter.com/W8WchcRalD

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই দুটি বদল আনেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। টমিস্লাভের জায়গায় চিমাকে নামালেন। অমরজিৎ কিয়ামের জায়গায় নামলেন আদিল খান। এই বদলের পরেই সমতা ফেরায় এসসি ইস্টবেঙ্গল। ৫৯ মিনিটে ফের গোল করলেন আন্তোনিও পেরোসেভিচ। একক দক্ষতায় দুরন্ত গোল করলেন ক্রোয়েশিয়া থেকে আসা এই ফুটবলার। বিপক্ষের গোলকিপার ধীরজ সিংসহ দুই ফুটবলারকে কাটিয়ে সমতা ফেরালেন পেরোসেভিচ। 

তখন মনে হচ্ছিল এসসি ইস্টবেঙ্গল এই মরসুমের প্রথম জয় পাবে। কিন্তু কোনও দলের রক্ষণ যদি খারাপ হয় তাহলে তো জয় সম্ভব নয়। আর সেটাই হল। ৭৯ মিনিটে ফের একবার লাল-হলুদের রক্ষণকে ফালাফালা করলেন আলবার্তো নোগুয়েরা। ফলে তাঁর জোড়া গোলের সৌজন্যে ৪-৩ ব্যবধানে এগিয়ে গেল গোয়া। 

গোয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে চার ম্যাচে মোট ১০ গোল হজম করে বসে ছিল লাল-হলুদ। মঙ্গলবার হারের পর এ বার পাঁচ ম্যাচে ১৪ গোল খেয়ে মাঠ ছাড়ল ম্যানুয়েল দিয়াজের দল। প্রথম জয় এখনও অধরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)