ISL 2021: কেন SC East Bengal-এ একাধিক বদল চাইছেন Manolo Diaz?

সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে চাইছেন লাল-হলুদের স্প্যানিশ কোচ।

Updated By: Dec 6, 2021, 11:08 PM IST
ISL 2021: কেন SC East Bengal-এ একাধিক বদল চাইছেন Manolo Diaz?
মরসুমে প্রথম জয়ের খোঁজে লাল-হলুদ ও ম্যানুয়েল দিয়াজ। ছবি: এসসি ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন: চলতি আইএসএল-এর (ISL 2021) গত ম্যাচে চেন্নাইন এফসি-র বিরুদ্ধে একটি গোল খায়নি তাঁর দল। এই বিষয়টিই এখন বড় করে দেখছেন এসসি ইস্টবেঙ্গলের প্রধান কোচ ম্যানুয়েল দিয়াজ (Manolo Diaz) তাঁর মতে, এই জায়গা থেকেই নিজেদের গুছিয়ে নিতে হবে এবং ভাল খেলা শুরু করতে হবে। এখন পর্যন্ত একটিও ম্যাচ জিততে না পারা এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে নামার আগে কী বললেন তিনি? জেনে নেওয়া যাক।

প্রতিপক্ষ সম্পর্কে

এফসি গোয়া খুবই ভাল দল। ওদের একসঙ্গে ভাল খেলতে শুরু করা শুধু সময়ের অপেক্ষা। আমাদের কাছে প্রতি ম্যাচই গুরুত্বপূর্ণ।

প্রথম দলে অনবরত পরিবর্তন প্রসঙ্গে

তিন দিন অন্তর একটা করে ম্যাচ খেলতে হচ্ছে আমাদের। তাই সবাইকেই ঘুরিয়ে ফিরিয়ে খেলাতে হচ্ছে। টানা তিন ম্যাচে তো আর একই দল খেলানো যায় না। গোয়ায় আর্দ্রতা বেশি, যা ফুটবলারদের পক্ষে বেশ কঠিন হয়ে ওঠে। 

আরও পড়ুন: ISL 2021: ফের ছন্নছাড়া ফুটবল, Jamshedpur-এর কাছে ২-১ গোলে হারল ATK Mohun Bagan

চেন্নাইনের বিরুদ্ধে ক্লিনশিট

এটা খুব দরকার ছিল আমাদের। ম্যাচের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সঙ্গে আমরাও ভাল খেলতে শুরু করি। ওডিশার বিরুদ্ধে ছ’গোল খেয়েছি আমরা। তবে চেন্নাইন এফসি-র বিরুদ্ধে কোনও গোল খাইনি। এই জায়গা থেকে নিজেদের গুছিয়ে তোলা শুরু করতে হবে। বিশেষ করে আত্মবিশ্বাস বাড়িয়ে তোলার কাজটা ভাল ভাবে করতে হবে।  

দলের চোট আঘাত প্রসঙ্গে

অঙ্কিত মুখার্জি ও জ্যাকিচন্দ সিং ক্রমশ সুস্থ হয়ে উঠছে। তারা ওরা কবে মাঠে ফিরতে পারবে, বলতে পারব না। এই ধরনের চোটগুলোর ক্ষেত্রে তাড়াহুড়ো করে লাভ হয় না। ওদের ব্যাপারে আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে। প্রত্যেকের শারীরিক অবস্থার ওপরই নজর রাখা হচ্ছে। কারণ, আমরা প্রাক-মরশুম প্রস্তুতি দেরি করে শুরু করেছি। দলের সবাই মাঠে নামার সুযোগ পায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)