ISL 2021: আই লিগ জয়ী গোকুলাম কেরল এফসি-র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে SC East Bengal

ভাস্কো স্পোর্টস ক্লাব, সালগাওকর এফসি-র বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচেই জয় পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। 

Updated By: Oct 19, 2021, 04:44 PM IST
ISL 2021: আই লিগ জয়ী গোকুলাম কেরল এফসি-র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে SC East Bengal
আইএসএল-এর আগে জোরকদমে প্রস্তুতি সারছে লাল-হলুদ বাহিনী। ছবি: এসসি ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন: ভাস্কো স্পোর্টস ক্লাব, সালগাওকর এফসি-র বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচেই জয় পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। এ বার লাল-হলুদের সামনে গত মরসুমের আই লিগ (I-League)জয়ী গোকুলাম কেরল এফসি (Gokulam Kerala)। বুধবার দুপুরে গোয়ার ডন বস্কো স্টেডিয়ামের মাঠে এই প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে নতুন স্প্যানিশ কোচ মানোলো দিয়াজের (Jose Manuel Diaz)দল। 

এর আগে ভাস্কোর বিরুদ্ধে ৩-১ ব্যবধানে জয়ের পর সালগাওকরকে ২-০ গোলে হারিয়েছিল লাল-হলুদ বাহিনী। গোকুলামের পাশাপাশি গত মরসুমের আইএসএল (ISL)জয়ী মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচ খেলতে পারে এসসি ইস্টবেঙ্গল। 

আরও পড়ুন: ISL 2021: রবি ফাউলারের ব্যর্থতা ভুলে ডার্বি জিততে মরিয়া SC East Bengal-এর কোচ Jose Manuel Diaz

 

এ বারের আইএসএল শুরু হওয়ার আগে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলতে পেরে লাল-হলুদ শিবিরে খুশির হাওয়া। গোকুলামের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নামার আগে খুশি দলের বিদেশি ডিফেন্ডার টমিস্লাভ মার্সেলা। তিনি বলেন, "গোকুলাম খুবই শক্তিশালী দল। গতবারের আই লিগ জেতার সুবাদে ওদের বিরুদ্ধে যে কঠিন লড়াই হবে এটা কিন্তু ধরে নেওয়া যায়।" গত দুটি প্রস্তুতি ম্যাচে জয় পেলেও সালগাওকরের বিরুদ্ধে ম্যাচ থেকে বাড়তি আত্মবিশ্বাস পেয়েছেন বলে মনে করেন  টমিস্লাভ মার্সেলা। তিনি যোগ করেন, "প্রথম ম্যাচ থেকে দ্বিতীয় ম্যাচে অনেক বেশি লড়াই ছিল। সেই জন্য আইএসএল-এর আগে আমাদের আরও উন্নতি করতে হবে।" 

গোয়ায় প্রায় ছ’মাস ধরে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে আইএসএল খেলতে হবে সব দলকে। এই নিয়মের বাইরে যাচ্ছে না এসসি ইস্টবেঙ্গলও। এত দিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থেকে ভাল পারফরম্যান্স দেখানো কঠিন বলে খেলোয়াড়, কোচেরা অনেকে মন্তব্য করলেও দিয়াজ সে সব নিয়ে ভাবতে নারাজ। কোচ মানোলো দিয়াজ বলেন, "আমরা মানসিক ভাবে প্রস্তুতি নিয়েই এসেছি বায়ো জৈব সুরক্ষা বলয়ের জন্য। এখানকার পরিস্থিতি নিয়ে আমরা ওয়াকিবহাল। আইএসএলে তিন-চার দিন অন্তর ম্যাচ খেলতে হবে আমাদের। ম্যাচ নিয়েই বেশি চিন্তা করতে হবে। বায়ো-বাবল নিয়ে অত চিন্তা করলে চলবে না।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)