ISL 2021, SC East Bengal vs Jamshedpur FC: ড্র দিয়ে লিগ অভিযান শুরু লাল-হলুদের

মন ভরাল না ইস্টবেঙ্গলের ফুটবল

Updated By: Nov 21, 2021, 10:04 PM IST
ISL 2021, SC East Bengal vs Jamshedpur FC: ড্র দিয়ে লিগ অভিযান শুরু লাল-হলুদের
ইস্টবেঙ্গল বনাম জামশেদপুর এফসি

নিজস্ব প্রতিবেদন: স্কোরলাইন ১-১! ড্র দিয়েই আইএসএল (ISL 2021) অভিযান শুরু করল ইস্টবেঙ্গল ( SC East Bengal)। জামশেদপুর এফসি-র (Jamshedpur FC) বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়ের মুখ দেখা হল না মানোলো দিয়াজের শিষ্যদের। গত মরসুমে ইস্টবেঙ্গল ১১ দলীয় লড়াইয়ে শেষ করেছিল ৯ নম্বরে। ২০ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জয় পেয়েছিল ইস্টবেঙ্গল। হারতে হয়েছিল ৯ ম্যাচে। ড্র হয়েছিল ৮ ম্যাচ। গতবার যে তিনটি জয় পেয়েছিল ইস্টবেঙ্গল, তার মধ্যে একটি জয় ছিল এই জামশেদপুরের বিরুদ্ধেই। ইস্পাতনগরীর ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে এবার সেটাও পারল না লাল-হলুদ ব্রিগেড।

লাল-হলুদের কর্নার থেকে আসা দুরন্ত শটটি পাঞ্চ করে রুখে দিয়েছিলেন জামশেদপুরের গোলকিপার রেহেনেশ টিপি। কিন্তু বলটি পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি তিনি। পেরেসোভিচ সেই বলটি ধরে গোল করার চেষ্টা করেন। কিন্তু তিনিও ব্যর্থ হন। গোলের ঠিকানা খুঁজে নেয় ফ্রাঞ্জো প্রসের অনবদ্য় ব্যাকভলি। কিন্তু প্রসের শট যেহেতু জামশেদপুরের ফুটবলার নেরুজিস ভালকিসের গায়ে লেগে জালে জড়িয়ে গিয়েছিল, সেহেতু আত্মঘাতী মনে করা হয়েছিল। কিন্তু স্কোরশিটে নাম থাকে প্রসেরই। এরপর ৩২ মিনিটে ইস্টবেঙ্গল এগিয়ে যেতে পারত ২-০ গোলে। কিন্তু মার্সেলার দুর্দান্ত ভলি অফসাইড হওয়ায় গোল বাতিল হয়ে যায়।  বিরতিতে যাওয়ার আগে যোগ করা সময়ের মধ্যেই গোল হজম করেন অরিন্দম ভট্টাচার্য। জামশেদপুরের অধিনায়ক পিটার হার্টলে কর্নারে গোল করে সমতা ফেরান। গতবার ইস্টবেঙ্গলকে ভুগিয়েছিল রক্ষণ। এবারও সেই রক্ষণের দুর্বলতা প্রথমার্ধেই বেশ ভাল ভাবে চোখে পড়ল। আমির দেরভিসেভিচকে, টমিস্লাভ মারচেলার, ফ্রাঞ্জো পার্চের পর ইস্টবেঙ্গল এবার চতুর্থ বিদেশি হিসেবে দলে নিয়েছিল ড্যানিয়েল চিমাকে। তাঁকে নিয়ে অনেক আলোচনাও হয়েছিল। কিন্তু নরওয়ের স্ট্রাইকারকে প্রথম ম্যাচেই নিস্প্রভ দেখাল। ৬০ মিনিটের মাথায় তাঁকে তুলে নেন কোচ। বাকি সময়ে কোনও দলই আর গোল করতে পারেনি।

ইস্টবেঙ্গলের এই মরসুমে কার্যত নতুন দল, নতুন কোচ। প্রথম ম্যাচেই রীতিমতো হতাশ করল ইস্টবেঙ্গল। হতশ্রী রক্ষণের সঙ্গেই লাল-হলুদ ফুটবলারদের মধ্যে বোঝাপড়ার অভাব, এই সবই ইস্টবেঙ্গলের সঙ্গী থাকল জামশেদপুরের বিরুদ্ধে। কোচের স্ট্র্যাটেজি নিয়েও থাকবে প্রশ্ন। আগামী শনিবার ইস্টবেঙ্গল ডার্বি খেলবে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে। ইস্টবেঙ্গল যদি এমন ফুটবল খেলে তাহলে কিন্তু লাল-হলুদের জেতা অত্যন্ত কঠিন হয়ে যাবে। কারণ ডার্বির আগে লাল-হলুদের নেট প্র্যাকটিস একেবারেই ভক্তদের জন্য সুখকর হল না। অন্যদিকে এটিকে এমবি প্রথম ম্যাচে কেরলা ব্লাস্টার্সকে ৪-২ গোলে হারিয়েই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.