প্রথম সপ্তাহেই সুপারহিট ইন্ডিয়ান সুপার লিগ

Updated By: Oct 19, 2014, 05:56 PM IST
প্রথম সপ্তাহেই সুপারহিট ইন্ডিয়ান সুপার লিগ

 

ওয়েব ডেস্ক: প্রথম সপ্তাহেই সুপারহিট ইন্ডিয়ান সুপার লিগ। পরিসংখ্যান বলছে আইএসএলের প্রথম সপ্তাহে ভারতের বিভিন্ন স্টেডিয়ামে গড় দর্শকসংখ্যা হয়েছে ৪০ হাজারের বেশি। যা আই লিগের গড় দর্শকসংখ্যার থেকে অনেকটাই বেশি। ফেডারেশনের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত মরসুমের আই লিগে গড় দর্শকসংখ্যা ছিল মাত্র সাত হাজার।

শুধু আই লিগই নয়,গড় দর্শকসংখ্যার বিচারে ইন্ডিয়ান সুপার লিগ টেক্কা দিয়েছে অস্ট্রেলিয়া লিগ, জাপান লিগ, কোরিয়া লিগের মত এশিয়ার সেরা লিগগুলোকে। কলকাতা,গোয়া,গুয়াহাটির মত জায়গাগুলোতে ফুটবলের ক্রেজ আগে থেকেই ছিল। কিন্তু দিল্লি,মুম্বইয়ের মত শহরগুলোয় আইএসএল দেখতে যেভাবে দর্শকরা স্টেডিয়াম ভরিয়েছেন তা উতসাহিত করেছে আইএসএল উদ্যোক্তাদের।

এদিকে, ইন্ডিয়ান সুপার লিগের নিয়ম ভাঙল পুণে দল। শনিবার মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে শেষ তিরিশ মিনিট সাতজন বিদেশি নিয়ে খেলে হৃত্বিক রোশনের দল। আইএসএলের নিয়মানুযায়ী সব কটা দলে সবসময়ের জন্য ন্যুনতম পাঁচজন ভারতীয় ফুটবলার থাকা বাধ্যতামূলক। রণবীর কাপুরের দলের বিরুদ্ধে প্রথম একাদশে ছয়জন বিদেশি নিয়েই শুরু করেছিল পুণে। কিন্তু দ্বিতীয়ার্ধে ভারতীয় ডিফেন্ডার মেহেরাজকে তুলে নিয়ে কলম্বিয়ান ওমর রডরিগেজকে নামান পুণে কোচ ফ্র্যাঙ্কো কলম্বা। তাই পাঁচ গোলে হারলেও খেলার শেষদিকটা সাতজন বিদেশি নিয়ে খেলার অ্যাডভান্টেজ নেয় পুণে দল। ম্যাচ কমিশনারের রিপোর্টেও এই ঘটনার কথা উল্লেখ থাকছে। আইএসএলের নিয়মভাঙার জন্য হৃত্বিকের দল শাস্তির মুখে পড়ে কিনা, সেদিকেই তাকিয়ে সবাই।