গুরু Rahul Dravid শ্রীলঙ্কা সফরে নিজেকে একজন শিক্ষার্থী হিসেবেই দেখছেন

দ্রাবিড় রীতিমতো উচ্ছ্বসিত তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য।

Updated By: Jun 27, 2021, 06:00 PM IST
গুরু Rahul Dravid শ্রীলঙ্কা সফরে নিজেকে একজন শিক্ষার্থী হিসেবেই দেখছেন

নিজস্ব প্রতিবেদন: শিখর ধাওয়ানদের (Shikhar Dhawan) নিয়ে শ্রীলঙ্কা সফরে উড়ে যাওয়ার আগে রবিবার সাংবাদিক বৈঠক করলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানকে বিসিসিআই দ্বীপরাষ্ট্র সফরে কোচিংয়ের গুরুদায়িত্ব দিয়েছে। 'দ্য ওয়াল' এর আগে ইন্ডিয়া 'এ' ও অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব সামলেছেন। নিজে হাতে তৈরি করেছেন একাধিক ক্রিকেটারকে। ২০১৮ সালে দ্রাবিড়ের কোচিংয়ে পৃথ্বী শ অ্যান্ড কোং নিউজিল্যান্ড থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে ফিরেছিল। এই প্রথম সিনিয়র দলের দায়িত্বে দেশের প্রাক্তন অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটার।

দ্রাবিড় রীতিমতো উচ্ছ্বসিত তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য। যদিও গুরুর ভূমিকা পেয়েও তিনি নিজেকে কিন্তু একজন শিক্ষার্থী হিসেবেই দেখছেন। দ্রাবিড় মোহিত এই দলের অভিজ্ঞতা আর তারুণ্যের ভারসাম্য দেখে। তিনি বলেন, “অভিজ্ঞ ও নতুন ক্রিকেটারদের নিয়ে একটা দারুণ সংমিশ্রণ এই টিম। একজন কোচ হিসেবে আমার কাছে এটা দারুণ একটা পরিস্থিতি। আমি জানি একটা ভাল পরিবেশ তৈরি করতে পারলে সকলেই অনেক কিছু শিখতে পারবে। একটা বড় দল হিসেবে আমাদের এক সঙ্গে থাকতে হবে। শেখার সঙ্গেই উন্নতি করার সুযোগ থাকবে। কোচ হিসেবে আমার কাছে এটা শেখার এবং উন্নতি করারআরও একটা দারুণ সুযোগ। একজন কোচ সবসময় তাঁর অভিজ্ঞতা থেকে শেখে। আমি রোমাঞ্চিত।” 

আরও পড়ুন: India vs Sri Lanka: IPL তারকা Padikkal, Ruturaj, Chetan রা প্রস্তুতিতে মগ্ন

শ্রীলঙ্কা সফরে সেই সব তরুণ ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন, যাঁরা ঘরোয়া ক্রিকেটে ও আইপিএলে নজরকাড়া পারফরম্যান্স করেছেন। দলে রয়েছেন দেবদূত পাড্ডিকল (Devdutt Padikkal), রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) চেতন সাকারিয়া (Chetan Sakariya)। দ্রাবিড় তরুণদের উদ্দেশে বার্তা দিয়ে বলেন, “অনেক তরুণ মুখ রয়েছে, যাঁরা ভাল করার জন্য মুখিয়ে আছে। আন্তর্জাতিক পর্যায়ে ভাল করলে নির্বাচকদের চোখে পড়ে। তবে এই সিরিজে ভাল করলেই টি-২০ বিশ্বকাপে ক্রিকেটাররা সুযোগ পাবে কি না সেটা নির্বাচকরা বলতে পারবেন। কোনও ট্যুরই মরণ-বাঁচন নয়। তবে আন্তর্জাতিক ক্রিকেটের চাপ নিয়ে ভাল পারফর্ম করতে পারলে অবশ্যই নির্বাচকরা ভেবে দেখবেন।” 

ভারত-শ্রীলঙ্কা ক্রীড়াসূচি: 

১৩ জুলাই প্রথম ওয়ানডে
১৬ জুলাই দ্বিতীয় ওয়ানডে
১৮ জুলাই তৃতীয় ওয়ানডে

২১ জুলাই প্রথম টি-২০
২৩ জুলাই দ্বিতীয় টি-২০
২৫ জুলাই তৃতীয় টি-২০

(প্রতিটি ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.