Italy vs Argentina: ভারতে কখন, কোথায়, কীভাবে দেখবেন Finalissima 2022?

মঙ্গলবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে (Wembley Stadium) অনুষ্ঠিত মেগা ম্যাচে মুখোমুখি লিওনেল মেসি (Lionel Messi) ও জিওর্জিও কিয়েলিনি (Giorgio Chiellini)। ইউরোপিয়ান/দক্ষিণ আমেরিকার নেশনস কাপ (European/South American Nations Cup) বা আর্তেমিও ফ্রাঙ্কি (Artemio Franchi Cup) কাপ নামে পরিচিত এই চ্যাম্পিয়নশিপের নয়া ব্র্যান্ডিং হয়েছে  'ফিনালিসিমা ২০২২' (Finalissima 2022) নামে।

Updated By: Jun 1, 2022, 02:56 PM IST
Italy vs Argentina: ভারতে কখন, কোথায়, কীভাবে দেখবেন Finalissima 2022?
মধ্য রাতে মহারণ

নিজস্ব প্রতিবেদন: মধ্য রাতে মহারণ। ঐতিহাসিক ম্যাচে মুখোমুখি ইউরো চ্যাম্পিয়ন (Euro 2020) ইতালি (Italy) ও কোপা আমেরিকা ( Copa America 2021) জয়ী আর্জেন্টিনা। মঙ্গলবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে (Wembley Stadium) অনুষ্ঠিত মেগা ম্যাচে মুখোমুখি লিওনেল মেসি (Lionel Messi) ও জিওর্জিও কিয়েলিনি (Giorgio Chiellini)। ইউরোপিয়ান/দক্ষিণ আমেরিকার নেশনস কাপ (European/South American Nations Cup) বা আর্তেমিও ফ্রাঙ্কি (Artemio Franchi Cup) কাপ নামে পরিচিত এই চ্যাম্পিয়নশিপের নয়া ব্র্যান্ডিং হয়েছে  'ফিনালিসিমা ২০২২' (Finalissima 2022) নামে।

ইউরোপ ও দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন দেশগুলির মধ্যে এই ধরনের ম্যাচ নতুন কিছু নয়। এর আগে অন্তত ২ বার এমন হয়েছিল। ১৯৮৫ ও ১৯৯৩ সালে। সেই সময়ে এই ম্যাচটির বিজয়ীকে আর্তেমিও ফ্রাঙ্কিট্রফি দেওয়া হত। ১৯৮৫ সালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে প্রথম সেই ট্রফি জিতেছিল ফ্রান্স। আবার ১৯৯৩ সালে ডেনমার্ককে হারিয়ে ট্রফি তুলেছিল আর্জেন্টিনা। দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকা খেতাব জিতেছে আর্জেন্টিনা, অন্যদিকে ৫৩ বছর পর ইউরো জিতেছে ইতালি।

গতবছর ১১ জুলাই ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি। তার ঠিক কয়েক ঘণ্টা আগেই ব্রাজিলকে হারিয়ে কোপা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর ফের আন্তর্জাতিক ট্রফি জেতে মেসির লা আলবিসেলেস্তে। ইতিহাস বলছে আর্জেন্টিনা-ইতালি এখনও পর্যন্ত ১৬ বার একে অপরের বিরুদ্ধে খেলেছে। শেষ চারবারে সাক্ষাতেই আর্জেন্টিনার কাছে হেরেছে ইতালি। ২০১৮ সালে শেষ সাক্ষাতেও আর্জেন্টিনার কাছে ০-২ হারে আজুরিরা। এবার দেখার কী হয়!
 
কোথায় ফিনালিসিমা ২০২২-এ মুখোমুখি হবে ইতালি ও আর্জেন্টিনা?
ফিনালিসিমা ২০২২-এ ইতালি ও আর্জেন্টিনা মুখোমুখি হবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। 

কখন ফিনালিসিমা ২০২২-এ মুখোমুখি হবে ইতালি ও আর্জেন্টিনা?
ফিনালিসিমা ২০২২-এ ইতালি ও আর্জেন্টিনা মুখোমুখি হবে বুধবার রাত ১২টা ১৫ মিনিটে (হিসেব মতো বৃহস্পতিবার হয়ে যাচ্ছে)।

টিভিতে কোন চ্যানেলে ফিনালিসিমা ২০২২-এ ইতালি ও আর্জেন্টিনার খেলা দেখা যাবে?
ভারতে Sony Ten ও Sony Six নেটওয়ার্কের চ্যানেলগুলিতে ফিনালিসিমা ২০২২-এ ইতালি ও আর্জেন্টিনার খেলা দেখা যাবে।

অনলাইনে কোথায় ফিনালিসিমা ২০২২-এ ইতালি ও আর্জেন্টিনার খেলা দেখা যাবে?
ভারতে Sony Liv ও Jio TV-তে ফিনালিসিমা ২০২২-এ ইতালি ও আর্জেন্টিনার ম্যাচ দেখা যাবে।

ইতালির সম্ভাব্য একাদশ: ডোনারুমা, ডি লরেঞ্জো, বোনুচি, কিয়েলিনি, এমারসন, বারেলা, জর্জিনো, ভেরাত্তি, বার্নারদেসি, স্কামাকা ও ইনসিগনে।
আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: মার্টিনেজ, মলিনা, রোমেরো, ওটামেন্ডি, আকুনা, ডি পল, রডরিগেজ, লো সেলসো, মেসি, লওতারো ও ডি মারিয়া।

আরও পড়ুন: Happy Birthday Dinesh Karthik: 'কামব্যাক কিং' কার্তিককে শুভেচ্ছায় ভরিয়ে দিল বাইশ গজ

আরও পড়ুন:  Singer KK Dies: কেকে'র প্রয়াণে শোকবিহ্বল কোহলি! আবেগি টুইট ব্যাটিং মহারথীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.