বিজয়োত্‍সবের মাঝেই স্বাধীনতা উদ্‍যাপন জামাইকায়

লন্ডন অলিম্পিকে ১০০ মিটার দৌড়ে সোনা আর রূপো জিতেছিলেন জামাইকার বোল্ট আর ব্লেক। ২০০ মিটারেও ৩ টি পদকই এসেছে জামাইকার ঝুলিতে। জামাইকার স্বাধীনতা উদযাপন মাঝে এই অভাবনীয় সাফল্যে উত্‍সবে মাতোয়ারা ক্যারিবিয়ান আইল্যান্ড। বব মার্লি আর ক্যালিপসোর সুরের আনন্দে ভাসছে গোটা কিংস্টন টাউন।

Updated By: Aug 10, 2012, 03:44 PM IST

লন্ডন অলিম্পিকে ১০০ মিটার দৌড়ে সোনা আর রূপো জিতেছিলেন জামাইকার বোল্ট আর ব্লেক। ২০০ মিটারেও ৩ টি পদকই এসেছে জামাইকার ঝুলিতে। জামাইকার স্বাধীনতা উদযাপন মাঝে এই অভাবনীয় সাফল্যে উত্‍সবে মাতোয়ারা ক্যারিবিয়ান আইল্যান্ড। বব মার্লি আর ক্যালিপসোর সুরের আনন্দে ভাসছে গোটা কিংস্টন টাউন।
জামাইকার স্বাধীনতা দিবসের রেশ তখনও কাটেনি। কিংস্টনের ট্রি স্কোয়ারের জায়ান্ট স্ক্রিনে বোল্ট, ব্লেক, ওয়্যারের সাফল্য উচ্ছ্বাসের শেষ সীমায় পৌঁছে দেয় জামাইকানদের। ক্যারিবিয়ান উত্‍সবের রেশ ছিল লন্ডনের বুকেও। ব্রিক্সটনে অলিম্পিকের ট্র্যাকে বোল্টদের একতরফা শাসনের পর উত্‍সবে মাতেন ব্রিটেন প্রবাসী জামাইকানরা।
জামাইকার এই উত্‍সবে নিঃসন্দেহে বাড়তি মাত্রা যোগ করেছে তাদের স্বাধীনতার উদযাপন। ১০০ ও ২০০ মিটারের পর ৪০০ মিটারের রিলেতেও জামাইকানরা একই ভাবে দাপট দেখাতে পারেন কিনা সেদিকেই তাকিয়ে গোটা দুনিয়া।

.