Jasprit Bumrah, ENG vs IND: কোন মন্ত্রে অধিনায়কত্ব করবেন? জানালেন বুমরা

নেতৃত্ব পাওয়ার পর থেকেই নিজের কাজে মন দিতে চান বুমরা। মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) সামনে রেখে এগিয়ে যেতে চান এই জোরে বোলার।   

Updated By: Jun 30, 2022, 09:40 PM IST
Jasprit Bumrah, ENG vs IND: কোন মন্ত্রে অধিনায়কত্ব করবেন? জানালেন বুমরা
অধিনায়ক হওয়ার পর সাংবাদিক সম্মেলনে জসপ্রীত বুমরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার (Team India) দায়িত্ব নিয়েই জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) জানালেন তিনি ও তাঁর দল রোহিত শর্মাকে (Rohit Sharma) মিস করবেন। কারণ 'হিটম্যান' হলেন ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য, তিনি যদি দলে না থাকেন তাহলে অনেকটাই ক্ষতি বলে মনে করেছেন বুমরা। তৃতীয় কোভিড টেস্ট পজিটিভ (Covid 19) হওয়ার পরেই ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে এজবাস্টন টেস্ট থেকে বাদ পড়লেন রোহিত। তাঁর জায়গায় সরকারি ভাবে বুমরার নাম ঘোষণা করল বিসিসিআই (BCCI)। 

এরপরেই সাংবাদিক সম্মলনে এসে এসে বুমরা বলেন, "রোহিত শর্মা ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য, আমরা অবশ্যই তাঁকে মিস করব।" 

নেতৃত্ব পাওয়ার পর থেকেই নিজের কাজে মন দিতে চান বুমরা। মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) সামনে রেখে এগিয়ে যেতে চান এই জোরে বোলার। গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে বুমরা বলেন, "এমএস ধোনি আমাকে বলেছিলেন তিনি সরাসরি ভারতের অধিনায়কত্ব করেছিলেন। এর আগে কোথাও অধিনায়কত্ব করেননি। তিনি সবচেয়ে সফল অধিনায়কদের একজন। আমি কীভাবে দলকে সাহায্য করতে পারি সে দিকে মনোযোগ দিচ্ছি।"

বুমরা অধিনায়ক হওয়ার আগে ধোনি থেকে কোহলি ও রোহিতের নেতৃত্বে খেলেছিলেন। সে কারণেই সকলে থেকে পাওয়া শিক্ষাকে কাজে লাগিয়ে নিজের মতো করে নেতৃত্ব দিতে চান। দলের নেতৃত্ব পাওয়ার পরে তিনি বলেন, "এমএস ধোনি, বিরাট কোহলি এবং রোহিত শর্মা এই খেলার কিংবদন্তি। ভারতীয় ক্রিকেটে তাদের অনেক অবদান রয়েছে। আমি সবার কাছ থেকে শেখার চেষ্টা করেছি। কিন্তু আমি আমার মতোই নেতৃত্ব দেব, তার উপর ভিত্তি করেই সিদ্ধান্ত নেব।" 

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: বিরল নজির, রঞ্জিতে নেতৃত্ব না দিয়েই জাতীয় দলে নেতা হলেন জসপ্রীত বুমরা

আরও পড়ুন: Jos Buttler : মর্গ্যান জামানা অতীত, সীমিত ওভারের নতুন নেতা 'জস দ্য বস'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.