Jasprit Bumrah: বিরাট, রোহিতের সঙ্গে বিশ্রামে হার্দিক, কোনও ম্যাচ না খেলেই অধিনায়ক বুমরা

দলে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং, বাংলার মুকেশ কুমার এবং শাহবাজ আহমেদ। সহ-অধিনায়ক হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া হয়েছে ১৫ সদস্যের দল। চোট সারিয়ে এই সফরে কামব্যাক করলেন প্রসিদ্ধ কৃষ্ণা। এমনকি বাকি দুই পেসার হিসেবে অর্শদীপ সিং ও আবেশ খান জায়গা করে নিয়েছেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 31, 2023, 08:37 PM IST
Jasprit Bumrah: বিরাট, রোহিতের সঙ্গে বিশ্রামে হার্দিক, কোনও ম্যাচ না খেলেই অধিনায়ক বুমরা
কোনও ম্যাচ না খেলেই অধিনায়ক হলেন জসপ্রীত বুমরা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) ও এর আগে এশিয়া কাপে (Asia Cup 2033) ফেরার জন্য পুরো তৈরি জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাঁকে অধিনায়ক হিসেবে বেছে নিয়ে সেই বার্তাই দিল বিসিসিআই (BCCI) ও অজিত আগরকারের (Ajit Agarkar) জাতীয় নির্বাচক কমিটি। গত কয়েক দিন ধরে নেটে তিনি যে ভাবে বল করছেন তাতে আশা বাড়ছিল। এক টানা বল করছেন তিনি। কোনও প্রতিযোগিতা মূলক ম্যাচ না খেললেও, সম্প্রতি একটি প্রস্তুতি ম্যাচও খেলেছেন ভারতীয় পেসার। আর তাই হয়তো আগামী কয়েক মাসে একাধিক কঠিন ম্যাচের কথা মাথায় রেখে বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, সূর্য কুমার যাদব, মহম্মদ শামি, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহালদের মতো তারকাদের বিশ্রাম দিয়ে বুমরা-র নেতৃত্বে একেবারে তরুণ দল আয়ারল্যান্ড উড়ে যাবে। 

দলে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং, বাংলার মুকেশ কুমার এবং শাহবাজ আহমেদ। সহ-অধিনায়ক হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে গড়া হয়েছে ১৫ সদস্যের দল। চোট সারিয়ে এই সফরে কামব্যাক করলেন প্রসিদ্ধ কৃষ্ণা। এমনকি বাকি দুই পেসার হিসেবে অর্শদীপ সিং ও আবেশ খান জায়গা করে নিয়েছেন। দলে তিন স্পিনার হলেন ওয়াসিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই। দুই উইকেট কিপার সঞ্জু স্যামসন ও জিতেশ শর্মা। অলরাউন্ডার হিসেবে সুযোগ পেয়েছেন শিবম দুবে। অবশ্য ওয়াসিংটন সুন্দর, শাহবাজ আহমেদও অলরাউন্ডারের ভূমিকা পালন করতে পারেন। গত আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ভালো পারফরম্যান্স করার জন্য ডাক পেলেন তিলক ভার্মা। 

আরও পড়ুন: Rohit Sharma VS Yuzvendra Chahal: বিরাটের সামনেই চাহালকে পেটালেন রোহিত! মুহূর্তে ভাইরাল হল ভিডিয়ো

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: ১৫ নয়, ১৪ অক্টোবর আয়োজিত হতে পারে 'মাদার অফ অল ব্যাটল'! কিন্তু কেন?

আগামী ১৮ অগস্ট থেকে শুরু হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলা হবে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ আয়োজিত হবে ২০ ও ২৩ অগস্ট। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার বোলিংয়ের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, উইকেটের দু’দিক থেকেই বল করছেন তিনি। মূলত বাঁ হাতি ব্যাটারকে বল করছেন তিনি। দেখে মনে হচ্ছে, বল করতে তাঁর কোনও অসুবিধা হচ্ছে না। চিকিৎসকেরা নজর রাখছেন যে বুমরা একটানা কতক্ষণ বল করতে পারছেন। এরপরেই হেড কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে কথা বলে বুমরা আয়ারল্যান্ড সফরের দায়িত্ব দেওয়া হল। 

একনজরে ১৫ সদস্যের ভারতীয় দল....

জসপ্রীত বুমরা (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেট কিপার), জিতেশ শর্মা (উইকেট কিপার), শিবম দুবে, ওয়াসিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণা, অর্শদীপ সিং, মুকেশ কুমার, আবেশ খান 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.