Jasprit Bumrah | IND vs SL: ছিটকে গেলেন বুমরা! ফিরেও হল না ফেরা, চলে এল বিরাট আপডেট

Jasprit Bumrah Ruled Out of ODI Series Against Sri Lanka: ফিরেও ফেরা হচ্ছে না জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। আগামিকাল থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ভারতের। জানা গিয়েছিল যে, বুমরার প্রত্যাবর্তন হচ্ছে এই সিরিজে। কিন্তু বিসিসিআই ম্যাচের আগের দিনই জানিয়ে দিল যে, বুমরা শ্রীলঙ্কার বিরুদ্ধে ছিটকে গিয়েছে। 

Updated By: Jan 9, 2023, 04:18 PM IST
Jasprit Bumrah | IND vs SL: ছিটকে গেলেন বুমরা! ফিরেও হল না ফেরা, চলে এল বিরাট আপডেট
ফিরেও ফেরা হল না বুমরার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নতুন বছরের তৃতীয় দিনেই দারুণ সুখবর শুনিয়েছিল ভারতীয় দল (Team India)। বিসিসিআই জানিয়েছিল যে, নীল জার্সিতে প্রত্যাবর্তন করছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাওয়া যাবে তাঁকে। কিন্তু ফিরেও ফেরা হচ্ছে না বুমরার। সোমবার বিসিসিআই ট্যুইট করে জানিয়ে দিল যে, বুমরার খেলা হচ্ছে না দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে। আগামিকাল গুয়াহাটিতে ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। তার আগের দিনই বিসিসিআই দিল বুমরার আপডেট। জাতীয় দলের এক নম্বর পেসারকে মাঠে নামানো নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চায় না বোর্ড। বুমরাকে নিয়ে সর্তকতামূলক ব্য়বস্থাই নেওয়া হল। মোদ্দা কথা বুমরা এখনও পুরোপুরি ফিট নন। যদিও বুমরার পরিবর্ত হিসাবে জাতীয় দলের নির্বাচকরা দলে আর কাউকে নেয়নি। তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ২-১ জিতেছে। এবার শুরু হচ্ছে পঞ্চাশ ওভারের ফরম্যাটে দুই প্রতিবেশী রাষ্ট্রের ক্রিকেটীয় লড়াই। আগামী বৃহস্পতিবার কলকাতায় দ্বিতীয় ম্য়াচ। সিরিজের তৃতীয় তথা শেষ ম্য়াচ রবিবার তিরুবনন্তপুরমে। 

গত সেপ্টেম্বর থেকে বুমরা ক্রিকেটের বাইরে। চোটের জন্য খেলতে পারেননি টি-২০ বিশ্বকাপ। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার রিহ্যাব করেছেন। গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপেও খেলতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই বুমরা সোজা বেঙ্গালুরুতে চলে এসেছিলেন রিহ্যাব করাতে। স্ট্রেস ইঞ্জুরিই ভুগিয়েছে বুমরাকে। ভারত চলতি বছর দেশ-বিদেশ মিলিয়ে লাগাতার ক্রিকেট খেলবে। তার মধ্যেই রয়েছে আইপিএলও। ভারতের বড় ইভেন্ট বলতে রয়েছে এশিয়া কাপ ও ঘরের মাঠে বিশ্বকাপ। বুমরাকে নিয়ে বিসিসিআই যে কোনওরকম ঝুঁকি নেবে না, তা দিনের আলোর মতোই পরিষ্কার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি,মহম্মদ সিরাজ, উমরান মালিক ও অর্শদীপ সিং। রোহিত, বিরাট ও রাহুলরা টি-২০ সিরিজে বিশ্রামে ছিলেন। তাঁরা ফিরছেন দলে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.