IndvsEng: পাহাড়ের মতো ক্রিজে দাঁড়িয়ে জো রুট, কত রানে থামবে England?

এখন ইংল্যান্ডের ডিক্লেয়ার ঘোষণা করার অপেক্ষা করা ছাড়া কোহলিদের সামনে আর কোনও রাস্তা নেই।

Edited By: সুমন মজুমদার | Updated By: Feb 6, 2021, 10:32 AM IST
IndvsEng: পাহাড়ের মতো ক্রিজে দাঁড়িয়ে জো রুট, কত রানে থামবে England?

নিজস্ব প্রতিবেদন-  একটা দিন না হয় খারাপ যেতে পারে। বা কয়েক ঘণ্টা। কিন্তু টানা দুদিন ধরে হতাশায় প্রহর চললে কী বলবেন! তখন তো হতাশার কারণ খুঁজতে গভীরে যেতে হবে। এখানে অবশ্য গভীর পর্যন্ত যেতে হবে না। কারণ Team India-র বোলিং বিভাগের হতাশার কারণ এই সময়ে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তিনিই যেন পাহাড়ের মতো England-এর ইনিংস আগলে বসে রয়েছেন! ভাঙবেন না, মচকাবেন না, ঝুঁকবেন না। আর তাঁকে টলাতেও পারছেন না ইশান্ত, বুমরা, অশ্বিনদের মতো অভিজ্ঞ বোলাররা। 

১২৮ রানে অপরাজিত থেকে Chennai Test-এর প্রথম দিন শেষ করেছিলেন জোর রুট (Joe Root)। একটা দলের ক্যাপ্টেন হলে বাড়তি অনেক দায়িত্ব সামলাতে হয়। সব থেকে বড় দায়িত্ব, বিপদের সময় দলের ভরসার মুখ হয়ে ওঠা! আর সেই দায়িত্ব সামলানোর পরীক্ষায় লেটার মার্কস নিয়ে পাশ করলেন ইংল্যান্ড অধিনায়ক। দ্বিতীয় দিনে এখনও তিনি অপরাজিত (এই প্রতিবেদন লেখা পর্যন্ত রুট ১৪২)। আর এবার তাঁকে সঙ্গ দিতে ক্রিজে হাজির England-এর আরেক দাপুটে অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। অর্থাত্, এই মুহূর্তে বিশ্বের দুই অন্যতম সেরা ব্যাটসম্যানকে সামলাতে হচ্ছে ভারতীয় বোলারদের। একের পর এক অস্ত্র ব্যবহার করছেন ভারতীয় বোলাররা। কিন্তু হতাশা ছাড়া কিছুই ফেরত আসেনি।

আরও পড়ুন-  মাঠে শুয়ে ব্যথায় কাবু রুট, ধোনির মতোই Spirit Of Cricket-এর উদাহরণ কোহলির

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিন উইকেট হারিয়ে ৩০৩ ইংল্যান্ড। অর্থাত্, এখন ইংল্যান্ডের ডিক্লেয়ার ঘোষণা করার অপেক্ষা করা ছাড়া কোহলিদের সামনে আর কোনও রাস্তা নেই। কিন্তু প্রশ্ন হচ্ছে, কত রানে থামবে ইংল্যান্ড! জো রুট যা ইঙ্গিত দিয়েছিলেন তাতে বোঝা গিয়েছিল ৪০০ রানের কমে তিনি ছাড়বেন না। ফলে প্রথম ইনিংসেই যে কোহলি, পুজারা, রাহানেদের পাহাড় টপকাতে হবে তা বোঝাই যাচ্ছে।