Ind vs Eng: কিংবদন্তি ব্র্যাডম্যানকে ছুঁয়ে শততম টেস্টে বিশ্বরেকর্ড Joe Root-এর

বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে নিজের শততম টেস্টে ডাবল হান্ড্রেড করে বিশ্ব রেকর্ড গড়লেন  জো রুট।

Updated By: Feb 6, 2021, 03:42 PM IST
Ind vs Eng: কিংবদন্তি ব্র্যাডম্যানকে ছুঁয়ে শততম টেস্টে বিশ্বরেকর্ড Joe Root-এর
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চিপকে যেন পাহাড়ের মতো ইংল্যান্ডের ইনিংস আগলে রাখলেন অধিনায়ক জো রুট। শততম টেস্টে ডাবল হান্ড্রেড। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বরেকর্ড গড়লেন রুট। শুধু তাই নয়, ১৫০ রান করার সঙ্গে সঙ্গেই ছুঁয়ে ফেললেন কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানকে।

শ্রীলঙ্কায় যেখানে শেষ করেছিলেন চিপকে যেন সেখান থেকেই শুরু করেন জো রুট। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই টেস্টে ২২৮ এবং ১৮৬ রান করে ভারত সফরে আসেন ইংল্যান্ড অধিনায়ক। চেন্নাইয়ে শততম টেস্টে ইশান্ত, বুমরা, অশ্বিনদের মতো অভিজ্ঞ বোলারদের সামনে যেন চিনের প্রাচীর হয়ে দাঁড়ালেন রুট। ১২৮ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছিলেন। দ্বিতীয় দিনে থামলেন ২১৮ রান করে। ৩৩৭ বল খেলে ১৯টি চার এবং ২টি ছক্কায় সাজানো দ্বিশতরানের ইনিংস। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে নিজের শততম টেস্টে ডাবল হান্ড্রেড করে বিশ্ব রেকর্ড গড়লেন  জো রুট।

 

 

আরও পড়ুন- IndvsEng: পাহাড়ের মতো ক্রিজে দাঁড়িয়ে জো রুট, কত রানে থামবে England?

এদিকে চেন্নাই টেস্টের দ্বিতীয় দিনে ১৫০ রান করার সঙ্গে সঙ্গেই কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানকে স্পর্শ করলেন জো রুট। পরপর তিন টেস্টে ১৫০ রানের বেশি করে এতদিন একাই ছিলেন ব্র্যাডম্যান। এবার ব্র্যাডম্যানের সঙ্গে একই আসনে জায়গা করে নিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুটও।

আরও পড়ুন- IPL গ্রহে সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর, ফিরতে পারেন শ্রীসন্থও