৩০৪ রান তাড়া করে গেইলদের হারিয়ে অঘটন আয়ারল্যান্ডের

Updated By: Feb 16, 2015, 01:05 PM IST
৩০৪ রান তাড়া করে গেইলদের হারিয়ে অঘটন আয়ারল্যান্ডের

ওয়েস্ট ইন্ডিজ  ৩০৪/৭। আয়ারল্যান্ড ৩০৭/৬ (৪৫.৫ ওভার)
আয়ারল্যান্ড ৪ উইকেটে জয়ী (২৫ বল বাকি থাকতে)

ওয়েব ডেস্ক: ২০০৭ বিশ্বকাপে পাকিস্তান। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ড। ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে অঘটন ঘটানোর ইতিহাস বজায় রাখল আয়ারল্যান্ড। চলতি বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিল আইরিশরা। গত বিশ্বকাপে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩২৭ রান তাড়া করতে নেমে যেভাবে জয় ছিনিয়ে এনেছিল আইরিশরা, সোমবার নেলসনের স্যাক্সটন ওভালে সেই ম্যাচকে মনে করিয়ে ৩০৪ রান তাড়া করে জয় ছিনিয়ে আনলেন এডি জয়েস-নীল ও ব্রায়েনরা। মাত্র ৮৭ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেট তুলে নিয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু এরপর ষষ্ঠ উইকেটে লেন্ডল সিমন্স-ডারেন সামি জুটি ১৫৪ রান যোগ করে দলকে ৩০৪ রানে পৌঁছে দেন। শতরান করেন সিমন্স (১০২)।

তখনও সেবাবে আঁচ করা যায়নি আইরিশরা অঘটন ঘটিয়ে দেবে। কিন্তু পুরো  টেস্ট খেলিয়ে দেশগুলির মত পরিণত, পেশাদারিত্বের পরিচয় দিয়ে ধীরে ধীরে দলের জয়ের কাছে পৌঁছে দেন পল স্টার্লিং (৯২), এডি জয়েস (৮৪)। শেষের দিকে কিছুটা বেকাদায় পড়লেও দলকে সহজ জয় এনে দেন নিল ও ব্রায়েন (৭৯ অপরাজিত)।

আয়ারল্যান্ডের এই জয় বিশ্বকাপে ভারতের গ্রুপকে বেশ জমিয়ে দিল। আইরিশদের জয় চিন্তায় রাখল ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানকে। ওয়েস্ট ইন্ডিজের পরবর্তী ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে।  

.