Kapil Dev: রাজনীতির আঙিনায় পা রাখছেন? জল্পনা উড়িয়ে দিলেন ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক

এর আগে নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu), গৌতম গম্ভীর (Gautam Gambhir), হরভজন সিংয়ের (Harbhajan Singh) মতো একাধিক ক্রিকেটকে বিদায় জানিয়ে রাজনীতিতে পা রেখেছেন। রাজ্যসভার সাংসদ হন সচিন তেন্ডুলকরও (Sachin Tendulkar)।  

Updated By: May 23, 2022, 05:15 PM IST
Kapil Dev: রাজনীতির আঙিনায় পা রাখছেন? জল্পনা উড়িয়ে দিলেন ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক
রাজনীতিতে যোগ নয়। জল্পনা উড়িয়ে দিলেন ক্ষুব্ধ কপিল দেব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটকে বিদায় জানিয়ে রাজনীতিতে (Indian Politics) যোগ দেওয়ার একাধিক উদাহরণ  আমাদের দেশে রয়েছে। এবার কি সেই পথে হাঁটতে চলেছেন ১৯৮৩ সালের বিশ্বকাপ (1983 World Cup) জয়ী প্রাক্তন অধিনায়ক কপিল দেব (Kapil Dev)? সম্প্রতি এই ইস্যু নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। তবে এই খবর যে একেবারে ভুয়ো সেটা নিজেই জানিয়ে দিলেন ক্ষুব্ধ 'হরিয়ানা হ্যারিকেন'। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি খবর। যেখানে বলা হয়, আগামী সপ্তাহেই রাজনীতির আঙিনায় পা রাখতে চলেছেন কপিল দেব। তারপর থেকেই শুরু হয়ে যায় আলোচনা। কোন দলে নাম লেখাবেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার? তবে নিজের সোশ্যাল অ্যাকাউন্টে করে সেই জল্পনায় জল ঢাললেন তিনি। জানালেন, এমন খবর সম্পূর্ণ মিথ্যে। 

Kapil Dev Instagram post

ভুয়ো খবর ছড়ানোয় নিজের হতাশাও প্রকাশ করেছেন কপিল। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, “খবর পেলাম আমি নাকি কোনও রাজনৈতিক দলে যোগ দিতে চলেছি। এটা একেবারে মিথ্যে। আমি কোনও দলের সঙ্গে যুক্ত নই। মানুষ যেভাবে ভুয়ো খবর ছড়াচ্ছে, তাতে বেশ দুঃখই পেলাম। নিশ্চিন্ত থাকুন, ভবিষ্যতে এমন কোনও বড় সিদ্ধান্ত নিলে, নিজেই জানাব।”

 

২০০৯ সালেও তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা তৈরি হয়েছিল। সে সময় কপিল দেব নিজেই জানিয়েছিলেন, প্রায় প্রত্যেকটি রাজনৈতিক দলের তরফে তাঁর কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু সবাইকেই তিনি ফিরিয়ে দিয়েছিলেন। কপিলের কথায়, “আমি চাই ভাল লোকেরা রাজনীতিতে যোগ দিন।” সে বারের পর এ বার ফের মাথাচাড়া দেয় একই জল্পনা। কিন্তু এ বারও তা নস্যাৎ করে দিলেন এই কিংবদন্তি। 

এর আগে নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu), গৌতম গম্ভীর (Gautam Gambhir), হরভজন সিংয়ের (Harbhajan Singh) মতো একাধিক ক্রিকেটকে বিদায় জানিয়ে রাজনীতিতে পা রেখেছেন। রাজ্যসভার সাংসদ হন সচিন তেন্ডুলকরও (Sachin Tendulkar)। তবে কপিল দেব রাজনীতির রং নিজের গায়ে লাগাতে চাইছেন না। 

আরও পড়ুন: Suresh Raina: 'তিন-চার বছর নন-স্টপ রান করেছে!' এই ক্রিকেটার সুযোগ না পাওয়ায় হতবাক রায়না

আরও পড়ুন: Kusal Mendis, BNG vs SL : হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি Sri Lanka-র এই ব্যাটার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.