Kapil Dev On Rishabh Pant: 'ড্রাইভার রাখলেই তো পারতে, তুমি কেন একা চালাতে গেলে!'

Kapil Dev On Rishabh Pant: ঋষভ পন্থের দুর্ঘটনার পর কপিল দেব আবেগি প্রতিক্রিয়া দিলেন। কিংবদন্তি ক্রিকেটার সাফ বলছেন যে, ঋষভের আরও সতর্ক থাকা উচিত ছিল। একা তিনি গাড়ি না চালালেই পারতেন। কপিল ধন্যবাদ জানিয়েছেন ঈশ্বরকে, কারণ ঋষভ নিরাপদে আছেন। পাশপাশি কপিল এও বললেনও কেন তিনি বাইক চালাননি।

Updated By: Jan 2, 2023, 01:45 PM IST
Kapil Dev On Rishabh Pant: 'ড্রাইভার রাখলেই তো পারতে, তুমি কেন একা চালাতে গেলে!'
ঋষভকে আবেগি বার্তা কপিলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের স্টার ক্রিকেটার ঋষভ পন্থ (Rishabh Pant) মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার শিকার হয়ে বরাত জোরে বেঁচে গিয়েছেন। যাকে বলে একেবারে 'ন্যারো এসকেপ'! গত শুক্রবার ভোর রাতে টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটার নিজেই গাড়ি চালিয়ে দিল্লি থেকে রুরকিতে নিজের বাড়ি ফিরছিলেন। প্রবল গতিতে তাঁর গাড়ি এসে ধাক্কা মারে ডিভাইডারে। এরপরেই ঋষভের গাড়িতে ভয়ংকর আগুন ধরে যায়। ঋষভ নিজেই গাড়ির উইন্ডস্ক্রিন ভেঙে বেরিয়ে আসেন। যদি না বেরিয়ে আসতে পারতেন, তাহলে আরও মারাত্মক কিছুই ঘটে যেতে পারত। ঋষভ দেহরাদুনের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছে উত্তরাখণ্ড সরকার। যদিও ঋষভ এখন আগের থেকে ভালো আছেন। ঋষভের গাড়ি দুর্ঘটনা নিয়ে এবার আবেগি প্রতিক্রিয়া দিলেন ৮৩-র বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অধিনায়ক কপিল দেব (Kapil Dev)।

ঋষভ সেদিন চালাচ্ছিলেন Mercedes-AMG GLE 43 4MATIC Coupe মডেলের গাড়ি। এক কোটি টাকার কিছু কমেই পাওয়া যেত অত্যন্ত শক্তিশালী এই গাড়ি।  মাত্র ৫.৭ সেকেন্ডে এই গাড়ি ০-১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি স্পর্শ করে ফেলে। স্বয়ংক্রিয় ভাবে সর্বোচ্চ গতিবেগ ২৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বাঁধা। কপিল এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে বলেছন, 'হতেই পারে তোমার একটা দারুণ দেখতে গাড়ি আছে। যার গতিও দুর্দান্ত। কিন্তু তোমাকে তো সতর্ক থাকতেই হবে। তুমি অনায়াসে ড্রাইভার রাখলে পারতে। কেন একা চালাতে গেলে! একা চালানোর দরকারই তো ছিল না। আমি বুঝি যে, কারোর গাড়ির প্রতি হবি বা প্যাশন থাকে। এই বয়সে এগুলোই স্বাভাবিক। তার সঙ্গেই দায়িত্বশীলও হতে হবে। একমাত্র তুমিই নিজের দায়িত্ব নিজে রাখতে পার। কিছু সিদ্ধান্ত নিজেকেই নিতে হয়।'

আরও পড়ুন: Rishabh Pant Health Update: কেন আহত পন্থকে প্রাইভেট ওয়ার্ডে সরানো হল? জেনে নিন আসল কারণ

কপিল নিজের বাইক দুর্ঘটনার কথা মনে করে আরও বলেন, 'আমি যখন উঠতি ক্রিকেটার ছিলাম, তখন বাইক দুর্ঘটনা হয়েছিল। এরপর থেকে আমার ভাই আমাকে কখনও বাইক স্পর্শ করতে দেয়নি। ঈশ্বরের অসীম কৃপা যে ঋষভ নিরাপদ আছে।' এখন দেখার ঋষভ কবে ফিট হয়ে মাঠে নামতে পারেন। মনে করা হচ্ছে তাঁর আইপিএলের আগে ফিট হয়ে যাবেন ঋষভ। মনে করা হচ্ছে ঋষভ গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন। ঋষভের চোখের উপর, হাঁটুতে ও পিঠে চোট রয়েছে। যদিও এমআরআই রিপোর্টে সব স্বাভাবিক আছে। মুখের চোটের জন্য ঋষভের প্লাস্টিক সার্জারিও হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.