Kapil Dev | BGT 2023: 'কেন বসানো যাবে না ওকে'? নাগপুরে দলের বেমানান তারকাকে তীব্র কটাক্ষ কপিলের

Kapil Dev's Stern Verdict on India Star KL Rahul: ভারতীয় দলের তারকা ব্যাটার ও ভাইস-ক্যাপ্টেন কেএল রাহুল। তবে সম্প্রতি তিনি ছন্দহীন। রাহুলকে কেন বসানো হচ্ছে না বলেই প্রশ্ন তুললেন কপিল দেব। কিংবদন্তি ভারতীয়র মতে রাহুল এই দলে একেবারে বেমানান। ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়কের মতে রাহুল অপরিহার্যও নয়।

Updated By: Feb 9, 2023, 11:09 AM IST
Kapil Dev | BGT 2023: 'কেন বসানো যাবে না ওকে'? নাগপুরে দলের বেমানান তারকাকে তীব্র কটাক্ষ কপিলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) মহাযুদ্ধের পর্দা উঠেছে নাগপুরে। বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Vidarbha Cricket Association Stadium) শুরু হয়েছে বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy, BGT) প্রথম টেস্ট। রোহিত শর্মাদের (Rohit Sharma) বিরুদ্ধে টস জিতে প্যাট কামিন্সের (Pat Cummins) দল প্রথমে ব্যাট করছে। এদিন ভারতের প্রথম একাদশ কেএল রাহুলকে (KL Rahul) নিয়েই হয়েছে। তবে রাহুল সম্প্রতি একেবারেই ছন্দহীন। বিভিন্ন মহল থেকে সমালোচিত হয়েছেন। এবার রাহুলের দলে থাকা নিয়ে বিরাট প্রশ্ন তুলে দিলেন কপিল দেব (Kapil Dev)। ৮৩-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক সাফ বলছেন রাহুল ভারতীয় দলে অপরিহার্য নয়। কপিলের প্রশ্ন কেন বসা যাবে না রোহিতের ডেপুটিকে!

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে কপিল বলেন, 'কেন বসানো যাবে না ওকে? এরকম কোনও নিয়ম থাকা উচিত নয়। সবার আগে দলের কম্বিনেশনের দিকে তাকাতে হবে। জেতার জন্য কাকে প্রয়োজন। কোনও প্রয়োজন নেই। আমার মনে হয় না যে, ভারতীয় ক্রিকেটে একই ভাইস ক্যাপ্টেনকে পাকাপাকি ভাবে রেখে দেওয়ার নিয়ম রয়েছে। আমাদের সময়ে কিন্তু প্রতি টেস্ট ম্যাচে ভাইস-ক্যাপ্টেন বদলে যেত। কেএল রাহুল অত্যন্ত পরিণত ক্রিকেটার। আমিও ওকে পছন্দ করি। আমার বিচারে ও দারুণ ব্যাটার। তবে ও যদি দলে ফিট না করে, তাহলে সেটাই হোক। দল সবার আগে। আমার মতে ক্যাপ্টেন এবং ম্যানেজমেন্ট এটা নিয়ে একটা সিদ্ধান্ত নিক। কিছু প্লেয়ার ভাগ্যবান হয়। এরকম বহু ম্যাচ ছিল, যেখানে রাহুল দ্রাবিড়কে উইকেটকিপিং করতে হয়েছে। আমাদের সময়ে ফর্মে থাকা ক্রিকেটারই প্রাধান্য পেত। এখন কেউ ওর চেয়ে ভালো খেলে না তত্ত্ব কাজ করে না, বরং বলা যায় সবাই ভালো খেলছে, ও একটু বেশি ভালো। একবছর আগের রাহুল ও এখনকার রাহুলের মধ্যে অনেক তফাত রয়েছে। ও সময়ের সঙ্গে পরিণত হচ্ছে। স্টার হয়েই থেকে যাবে হয় তো, সুপারস্টার হওয়ার সুযোগ হাতছাড়া করবে ও।'

আরও পড়ুন: WATCH | BGT 2023: রবির হাত ধরে নাগপুরে সূর্যোদয়, জোড়া চমকেই ভারতের দল!

নাগপুর টেস্টে ভারতের প্রথম একাদশ: কেএল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএস ভারত (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

নাগপুর টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার, ম্যাট রেনেশ, উসমান খোয়াজা, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে , পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স ক্যারে (উইকেটকিপার), প্যাট কামিন্স, স্কট বোল্যান্ড, টড মারফি ও ন্যাথাল লিয়ঁ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.