মাঠে সচিন ধামকা, জনের নর্থ ইস্টকে হারিয়ে ধুম ধাড়াক্কা কেরালা ব্লাস্টার্সের

Updated By: Oct 6, 2015, 10:00 PM IST
মাঠে সচিন ধামকা, জনের নর্থ ইস্টকে হারিয়ে ধুম ধাড়াক্কা কেরালা ব্লাস্টার্সের

কেরালা ব্লাস্টার্স (৩) নর্থ ইস্ট ইউনাইটেড (১)

সচিন তেন্ডুলকরের উপস্থিতিতে আইএসএলে দুরন্ত জয় পেল কেরালা ব্লাস্টার্স। ঘরের মাঠে নর্থ ইস্ট ইউনাইটেডকে ৩-১ গোলে হারাল গতবারের ফাইনালিস্টরা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ম্যাচের চারটে গোলই হয় দ্বিতীয়ার্ধে। সোমবার মাঠে নামেননি দু দলেরই মার্কি ফুটবলার। প্রথমার্ধে উজ্জ্বীবিত ফুটবল খেললেও গোলের মুখ খুলতে পারেনি সচিনের দল। দ্বিতীয়ার্ধে আর্সেনালের প্রাক্তন ফুটবলার ওয়াটকে মাঠে নামিয়ে বাজিমাত করেন কেরাল কোচ।

 জোসু কুরিয়াসের গোলে ম্যাচে প্রথমে লিড নেয় কেরালা। তারপর আর থামানো যায়নি সচিনের দলকে। মহম্মদ রফির দুরন্ত গোলে ব্যবধান বাড়ায় তারা। ওয়াটের গোল কেরালার জয় নিশ্চিত করে দেয়। শেষদিকে নর্থ ইস্টের হয়ে ভেলেজ ব্যবধান কমালেও কাজের কাজ হয়নি। প্রথম ম্যাচ জিতে লিগ তালিকায় দ্বিতীয় স্থানে থাকল সচিনের দল।

এদিকে, বুধবার গোয়ায় মেগা লড়াই। গতবারের চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো দি কলকাতার মুখোমুখি হচ্ছে জিকোর গোয়া। গত মরসুমে মারগাঁওতে সৌরভের দলের কাছেই হেরেই সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছিল বিরাট কোহলির দলকে। তাই বুধবার কার্যত বদলার ম্যাচ জিকোর কাছে। দুটো দলই জয় দিয়ে এবারের আইএসএল অভিযান শুরু করেছে। অ্যাওয়ে ম্যাচে কলকাতা হারিয়েছে চেন্নাইকে আর কার্লোসের দিল্লিকে হারিয়েছে গোয়া। তাই ফর্মে থেকেই মাঠে নামছে হাবাস আর জিকো ব্রিগেড। তবে চোট আর জাতীয় দলের খেলা থাকায় দুটো দলই একাধিক ফুটবলারকে পাবে না। তবে সমস্যা বেশি গতবারের চ্যাম্পিয়নদের। চোটের কারণে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন মার্কি ফুটবলার পোস্তিগা।

জাতীয় দলের খেলা থাকায় নেই অর্ণব আর রিনো অ্যান্টো। রিনোর পরিবর্তে সম্ভবত খেলবেন স্থানীয় ডেনজিল ফ্র্যাঙ্কো। চোট কাটিয়ে গোয়া ম্যাচে অ্যাটলেটিকো ডিফেন্সে খেলা দেখা যেতে পারে হোসেমিকে। পোস্তিগার পরিবর্ত হিসাবে নেমে চেন্নাই ম্যাচে গোল পেয়েছিলেন ভালদো। গোয়া ম্যাচে শুরু থেকে খেলতে পারেন তিনি। পোস্তিগার অনুপস্থিতি চিন্তায় রাখলেও দলের ফুটবলার-রা যেভাবে তাঁর স্ট্র্যাটেজির সঙ্গে মানিয়ে নিচ্ছেন তাতে বেশ আশ্বস্থ হাবাস। জিততে না পারলেও অন্তত এক পয়েন্ট নিয়ে গোয়া থেকে ফিরতে চাইছে অ্যাটলেটিকো। অন্যদিকে ঘরের মাঠে জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া এফ সি গোয়া।

.