প্রীতি জিন্টার দলের আইপিএল সফর শেষ, 'শেষ ভাল' ধোনির চেন্নাইয়ের

ধোনি এদিন টসের সময়ই ধারাভাষ্যকার ড্যানি মরিসনকে জানিয়ে দেন, চেন্নাইয়ের হয়ে এটাই তাঁর শেষ ম্যাচ নয়। 

Updated By: Nov 1, 2020, 11:27 PM IST
প্রীতি জিন্টার দলের আইপিএল সফর শেষ, 'শেষ ভাল' ধোনির চেন্নাইয়ের

নিজস্ব প্রতিবেদন- ধোনি কি আর আইপিএলে খেলবেন! এই প্রশ্ন এখন ধোনি সমর্থকদের মনে। বিশেষ করে এবার আইপিএলে চেন্নাইয়ের বিদায় ঘণ্টা বাজার পরই ধোনি ভক্তরা ভাবছেন, পরেরবার প্রিয় ক্যাপ্টেনকে আবার দেখা যাবে তো! যদিও ধারাভাষ্যকারের প্রশ্নের উত্তরে ধোনি সরাসরি বলে রেখেছেন, তিনি মোটেও শেষ ম্যাচ খেলেননি। অর্থাত্, এখানেই শেষ নয়। ধোনিকে আইপিএলে দেখা যাবে। তবে এবারের আইপিএল ধোনির জন্য সুখকর গেল না। প্রতিবারের মতো চেন্নাইয়ের দাপট এবার উধাও। এ কোন চেন্নাই! টুর্নামেন্ট থেকেই এবার ছিটকে গেল ধোনির দল।

এবার আইপিএলে চেন্নাইয়ের হয়ে একটি হাফ সেঞ্চুরিও করতে পারেননি ধোনি। আইপিএলের এত বছরের ইতিহাসে কোনওবার এমনটা হয়নি। দুবাইয়ের আইপিএলে কেরিয়ারের সব থেকে খারাপ সময়ের মধ্যে দিয়ে গেলেন এমএস। তবে চেন্নাইয়ের শেষটা ভাল হল। শেষ ম্যাচটা অন্তত ধোনিরা প্রীতি জিন্টার দলের বিরুদ্ধে জিতলেন। পাঞ্জাব এবার শুরু থেকেই বিপাকে। একের পর এক ম্যাচে হার। ক্রিস গেইলের মতো তারকা দলে থাকা সত্ত্বেও খেলায়নি পাঞ্জাবের ম্যানেজমেন্ট। তা নিয়ে প্রশ্ন উঠেছে বিস্তর। গেইল অবশ্য সুযোগ পেতেই বুঝিয়ে দিয়েছেন, তাঁকে না খেলানো পাঞ্জাবের অন্যতম ভুল ছিল! খাদের কিনারায় থাকা সত্ত্বেও পাঞ্জাব লড়াই করছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে পারলে হয়তো হিসেব অন্যরকম হতে পারত।

ধোনি এদিন টসের সময়ই ধারাভাষ্যকার ড্যানি মরিসনকে জানিয়ে দেন, চেন্নাইয়ের হয়ে এটাই তাঁর শেষ ম্যাচ নয়। আর সেটা শোনার পর ধোনি ভক্তরা অবশ্যই খুশি। প্রথমে ব্যাটিং করে ১৫৩ রান তোলে পাঞ্জাব। সৌজন্যে দীপক হুডার ৩০ বল ৬২। পাঞ্জাবের টপ অর্ডার সেভাবে দাঁড়াতে পারেনি। ফলে একটা সময় ১৫০ রানের গণ্ডি পেরনো মুশকিল হয়ে দাঁড়িয়েছিল পাঞ্জাবের পক্ষে। কে এল রাহুল ২৯ ও মায়াঙ্ক আগরওয়াল ২৬ রান ছাড়া কেউইই সেভাবে পারফর্ম করতে পারেননি। জবাবে ব্যাটিং করতে নেমে ফাফ ডুপ্লেসি ও ঋতুরাজ গায়কোয়াড় মিলেই যেন চেন্নাইকে জেতানোর দায় নিয়ে ফেলেন। ঋতুরাজ করেন ৬২। ডুপ্লেসি ৪৮। সাত বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় চেন্নাই।