গুরুর বয়স ৩৮, শিষ্য ৪৮! আইপিএলে এবার আজব কাণ্ড

প্রবীণ তাম্বে এবার আইপিএল নিলামের অন্যতম চমক। প্রবীণ তাম্বেকে দলে নিয়েছে কলকাতা। ২০ লাখ টাকায়। 

Updated By: Dec 22, 2019, 12:09 PM IST
গুরুর বয়স ৩৮, শিষ্য ৪৮! আইপিএলে এবার আজব কাণ্ড

নিজস্ব প্রতিবেদন : আইপিএল মানেই চমক। রাতারাতি কোটিপতি হয়েও যাওয়ার সুযোগ ক্রিকেটারদের সামনে। এবারও তাই হল। আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি অর্থ পাওয়া বিদেশি হয়ে গেলেন অজি পেসার প্যাট কামিন্স। আবার দু মাস আগেও ফুচকা বিক্রি করা যশস্বী জয়সওয়াল এবার আইপিএলের সুবাদেই কোটিপতি। গতবারও একের পর এখ অবাক কাণ্ড ঘটেছিল আইপিএলে। ক্রিস গেইলের দল না পাওয়া থেকে শুরু করে বরুণ চক্রবর্তীর মতো অখ্যাত ক্রিকেটারের ৮ কোটি ৪০ লাখ টাকায় পাঞ্জাবে যোগদান ছিল অন্যতম চমক। আর এইসব চমকের জন্যই ১৩তম আসরেও আইপিএলের টিআরপি উর্ধ্বমুখী।

প্রবীণ তাম্বে এবার আইপিএল নিলামের অন্যতম চমক। প্রবীণ তাম্বেকে দলে নিয়েছে কলকাতা। ২০ লাখ টাকায়। আর এই টাকার অঙ্কটা মোটেও চমক নয়। চমক হল তাঁর বয়স। ৪৮ বছর বয়সী এই ক্রিকেটারকে নিয়ে ভারতীয় ক্রিকেট সার্কিটে আলোচনার শেষ নেই। ৪৮ বছর বয়সেও নিলামে দল পেলেন তিনি! এই ব্যাপারটাতেই যেন চমকে উঠছেন অনেকে। আইপিএলের ইতিহাসে সব থেকে বয়স্ক ক্রিকেটার তিনিই। ৪১ বছর বয়সে তাঁর আইপিএল অভিষেক হয়েছিল। রাজস্থানের হয়ে আইপিএল অভিযান শুরু করেছিলেন তিনি। প্রবীণ তাম্বে কখনও প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেননি। 

আরও পড়ুন-  একদিনের জন্য সান্তাক্লজ বিরাট কোহলি! দুঃস্থ বাচ্চাদের মুখে ফোটালেন হাসি

২০১৪ সালের আইপিএলে কলকাতার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন প্রবীণ তাম্বে। সেই পারফরম্যান্স নিশ্চয়ই কেকেআর টিম ম্য়ানেজমেন্ট মনে রেখেছে। সব থেকে মজার ব্যাপার, কলকাতার এবারের কোচ ব্রেন্ডন ম্যাকুলামের বয়স ৩৮। আর প্রবীণের ৪৮। অর্থাত্, গুরুর থেকে এবার শিষ্যের বয়স বেশি। 

.