WATCH | KL Rahul: প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই পদক দু'বার পেলেন রাহুল!

KL Rahul Becomes 1st Indian Cricketer To Win THIS Medal Twice: কেএল রাহুলই প্রথম ক্রিকেটার যিনি এই বিশেষ পদক পেলেন একাধিকবার। বিসিসিআই সেই ভিডিয়ো শেয়ার করল সোশ্যাল মিডিয়ায়।  

Updated By: Oct 30, 2023, 02:13 PM IST
WATCH | KL Rahul: প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই পদক দু'বার পেলেন রাহুল!
অনন্য নজির কেএল রাহুলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে (Cricket World Cup 2023) ভারতীয় ক্রিকেট দল (Team India) এক অভিনব রীতি শুরু করেছে। প্রতি ম্য়াচের পরেই সাজঘরে ছোট করে একটি অনুষ্ঠান হচ্ছে। সেই অনুষ্ঠানে ম্য়াচের সেরা ফিল্ডারকে পরিয়ে দেওয়া হচ্ছে পদক। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং সাইড ভারত। এই নিয়ে কোনও সন্দেহ নেই। ফিল্ডিংয়ে সকলেই নিজের জান লড়িয়ে দিচ্ছেন। অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma) সম্প্রতি বলেছেন যে, দলের ফিল্ডিং নিয়ে তাঁরা গর্ব করেন। এরকম আগুনে ফিল্ডিংয়ের সৌজন্যে রয়েছেন ফিল্ডিং কোচ টি দিলীপ (T Dilip)। তিনিই মূলত পদক প্রদানের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। ইতিমধ্য়েই বিরাট কোহলি (Virat Kohli) ও রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) গলায় উঠেছে এই পদক। গত রবিবার লখনউয়ে ভারত ১০০ রানে হারিয়েছে ইংল্যান্ডকে। টানা হাফ ডজন ম্য়াচ জিতে ভারত সেমিফাইনালের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে। আর এই ম্য়াচে সেরা ফিল্ডারের পদক পেয়েছেন দেশের উইকেটকিপার-ব্য়াটার কেএল রাহুল (KL Rahul)। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এই পদক দু'বার পেলেন রাহুল!

আরও পড়ুন: Gautam Gambhir | Rohit Sharma: 'কোনও পিআর বা মার্কেটিং...' রোহিতের রিপোর্ট কার্ড দিলেন গম্ভীর

এই পদকের দাবিদার ছিলেন পরিবর্ত ফিল্ডার ঈশান কিশান ও পেসার মহম্মদ সিরাজও। ঘটনাচক্রে ইংল্য়ান্ডের একজন মাত্র ব্য়াটারই ক্য়াচ আউট হয়েছেন। তিনি মঈন আলি। মহম্মদ শামির ডেলিভারিতে তিনি রাহুলের হাতে ক্য়াচ তুলে দেন। মঈন বাদে বাকি সকলে হয় এলবিডব্লিউ হয়েছেন নয় বোল্ড হয়েছেন। ক্রিস ওকস স্টাম্পড হয়েছেন। ম্য়াচের পর সেরা ফিল্ডারের নামও টি দিলীপ অভিনব ভাবে ঘোষণা করেন। তিনি পুরো দলকে ড্রেসিংরুমের বাইরে নিয়ে আসেন। এরপর একানা স্টেডিয়ামের সব ফ্লাডলাইট বন্ধ হয়ে যায়। এরপর রাহুলের নাম ও জার্সি নম্বর জায়ান্ট স্ক্রিনে জ্বলজ্বল করে ওঠে। ঋষভ পন্থের পরিবর্তে রাহুল উইকেটের পিছনে দারুণ দায়িত্ব সামলাচ্ছেন। মনেই হচ্ছে না যে, তিনি দলের নিয়মিত উইকেটরক্ষক নন। রাহুল এর আগে পাকিস্তানের বিরুদ্ধে সেরা ফিল্ডারে পুরস্কার পেয়েছিল।

আরও পড়ুন:WATCH | Bangladesh: হতাশায় বাংলাদেশি সমর্থক নিজেকেই জুতোলেন! সাক্ষী থাকল ইডেন গার্ডেন্স

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

.