KL Rahul | Rohit Sharma: ভারতীয় ক্রিকেটে 'বিগ ব্রেকিং নিউজ', রোহিতের বদলে এবার অধিনায়ক রাহুল! চলে এল মেইল

IND vs BAN: রোহিত শর্মা বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলছেন না। তিনি সম্ভবত টেস্ট সিরিজেও দলে ফিরছেন না। তাঁর বদলে ক্যাপ্টেন হতে পারেন কেএল রাহুল।

Updated By: Dec 9, 2022, 01:51 PM IST
KL Rahul | Rohit Sharma: ভারতীয় ক্রিকেটে 'বিগ ব্রেকিং নিউজ', রোহিতের বদলে এবার অধিনায়ক রাহুল! চলে এল মেইল
রাহুল আসছেন রোহিতের জায়গায়!

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: বাংলাদেশে রয়েছে (India tour of Bangladesh, 2022) ভারত। তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট খেলবে দুই প্রতিবেশী রাষ্ট্র। এক ম্যাচ হাতে রেখেই লিটন দাসের (Litton Das) বাংলাদেশ সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে। সাত বছর পর ফের বাংলাদেশে গিয়ে মুখ পুড়েছে ভারতের। ২০১৫ সালে শেষবার এমএস ধোনির (MS Dhoni) ভারত ১-২ সিরিজ হেরেছিল। এবার হারলরোহিত শর্মার (Rohit Sharma) ইন্ডিয়া। আগামিকাল অর্থার শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ভারত নিয়মরক্ষার ম্যাচে নামবে। আর এই ম্যাচে চোটের জন্য খেলছেন না রোহিত। পাশাপাশি চোটের জন্য ছিটকে গিয়েছেন দীপক চাহার (Deepak Chahar) ও কুলদীপ সেন (Kuldeep Sen)। দলে এসেছেন চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। শুক্রবার সকালে মেইল মারফত জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

জাতীয় দলের ফাস্টবোলার দীপকের বাঁ-দিকের হ্যামস্ট্রিংয়ে টান ধরেছে। অন্যদিকে কুলদীপকে ভোগাচ্ছে স্ট্রেস ইনজুরি। বিসিসিআই-এর মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে দীপক-কুলদীপ এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছুটবেন রিহ্যাবের জন্য। রোহিতের পরিবর্তে নিয়মরক্ষার ম্যাচে ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে রাহুলের হাতে। উইকেটের পিছনেও থাকবেন তিনি। কারণ সিরিজে চোটের জন্য নেই ঋষভ পন্থও। রোহিত-দীপক-কুলদীপরা যে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলবেন না, তা আগেই জানিয়ে ছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। সেই খবরেই শিলমোহর দিল বিসিসিআই। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে রোহিত জখম হন। দ্বিতীয় স্লিপে ফিল্ডিং করতে গিয়ে ঘটে যায় বিপত্তি। মহম্মদ সিরাজের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ব্যাটার আনামুল হক। নীচু করে আসা ক্যাচ ফসকেই রোহিতের গুরুতর চোট লাগে। যন্ত্রণায় কাতর রক্তাক্ত রোহিত সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন। এরপর স্ক্যানের জন্য় তাঁকে নিয়ে যাওয়া হয় ঢাকার এক হাসপাতালে। তাঁর পরিবর্তে ফিল্ডিং করেন রজত পতিদার। যদিও রোহিত ওই আহত হাত নিয়েই ম্যাচ বাঁচানোর ইনিংস খেলেছিলেন। 

আরও পড়ুন: Rohit Sharma | IND vs BAN: দল যেন মিনি হাসপাতাল! রোহিত ফিরছেন মুম্বই, চোট আরও দুই ক্রিকেটারের

ম্যাচের পর দ্রাবিড় বলেন, 'আমরা চোট-আঘাত নিয়ে লড়াই করছি। যেটা একেবারেই আদর্শ নয়। কুলদীপ, দীপক এবং রোহিত নিশ্চিত ভাবে পরের ম্যাচ খেলবে না। রোহিত মুম্বই উড়ে যাচ্ছে। ও বিশেষজ্ঞকে চোট দেখাবে। ও টেস্ট সিরিজের আগে বাংলাদেশে ফেরার ব্যাপারে আমি নিশ্চিত নই। এত তাড়াতাড়ি বলা সম্ভব নয়। রোহিতকে হাসপাতালে যেতে হয়েছিল। ওর হাতের হাড় সরে গিয়েছে। ওটা সেট করতে হবে। ও একাধিক ইঞ্জেকশন নিয়েই মাঠে নেমেছিল। ওকে সাধুবাদ দেব। ও একটি সুযোগ নিয়ে মাঠে নেমে সব বদলে দেওয়ার জন্য বদ্ধপরিকর ছিল। ম্যাচটা প্রায় জিতেই দিয়েছিল। 'হাতের চোটের জন্য় নয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন রোহিত। ২৮ বলে তিনি অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে ভারতকে জেতানোর মরিয়া চেষ্টা করেছিলেন। তবে রোহিত পাশে পাননি কাউকেই। বাংলাদেশের ২৭১-এর জবাবে ২৬৬ রানে শেষ হয় ভারতের ইনিংস। রোহিত টেস্ট সিরিজেও খেলতে পারবেন না বলেই খবর পাওয়া যাচ্ছে। সেক্ষেত্রে টেস্টে ক্যাপ্টেন হতে পারেন রাহুল। এমনটাই জোর সম্ভাবনা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App