T20 World Cup 2024 Prize Money: জিতলেই রাতারাতি রোহিতদের ধনবর্ষা! মোট টাকার অঙ্ক শুনলে মাথা ঘুরে যাবে...

T20 World Cup 2024 Prize Money: ভারতীয়রা বিশ্বকাপ জিতলেই রাতারাতি কোটিপতি হবেন। জেনে নিন কত টাকা পাবেন রোহিতবাহিনী।  

Updated By: Jun 29, 2024, 08:04 PM IST
T20 World Cup 2024 Prize Money: জিতলেই রাতারাতি রোহিতদের ধনবর্ষা! মোট টাকার অঙ্ক শুনলে মাথা ঘুরে যাবে...
জিতলেই ধনবর্ষায় ভাসবেন রোহিতরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার কুড়ি ওভারের বিশ্বকাপ (T20 World Cup 2024) একেবারে অন্তিম পর্বে। ১ জুন থেকে শুরু হওয়া আইসিসি-র শোপিস ইভেন্টের সমাপ্তি আজ অর্থাৎ শনিবার। আমেরিকায় গ্রুপ পর্বের পালা চুকিয়ে কাপযুদ্ধ ঢুকে পড়েছে ওয়েস্ট ইন্ডিজে। ২০ দল শুরু করেছিল টুর্নামেন্ট। শেষ পর্যন্ত টিকে থাকল ভারত ও দক্ষিণ আফ্রিকা। বার্বাডোজের কেনসিংটন ওভালে আইডেন মারক্রমের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মার টিম ইন্ডিয়া খেলতে নেমেছে টি-২০ বিশ্বকাপের ফাইনাল (T20 World Cup Final)। যে জিতবে, ট্রফি তার।

আরও পড়ুন: 'কনফিডেন্স ১০০, স্কিল ০'! ফাইনালের আগেই সিধুর তোপ, নিশানায় কোনও ভারতীয় তারকা?

টস জিতে রোহিত এদিন ব্য়াট করারই সিদ্ধান্ত নিয়েছেন। যা ছিল একেবারে প্রত্য়াশিত। এই মাঠে এখনও পর্যন্ত ৩২ বার খেলা হয়েছে। প্রথমে ব্য়াট করা দল জিতেছে ১৯ বার, পরে ব্য়াট করা দলের জয়ের সংখ্য়া ১১। দু'বার কোনও ফলাফল হয়নি। সর্বাধিক রান ২২৪/৫, ২০২২ সালে খেলা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্য়ান্ড। এই মাঠে সর্বনিম্ন রান ৮০। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার কাছে অলআউট হয়েছিল আফগানিস্তান। এখানে গড় প্রথম ইনিংস ১৫৩।

  

রোহিত টস জিতে বলেন, 'আমরা প্রথমে ব্য়াট করব। দলের সকলের ভূমিকা বুঝে শান্তই থাকছি। আমাদের কাছে এটা আরও একটি আন্তর্জাতিক ম্য়াচ একটি টপ ক্লাস টিমের বিরুদ্ধে। দক্ষিণ আফ্রিকা সত্য়িই দারুণ ক্রিকেট খেলেছে এই টুর্নামেন্টে। আমরাও ভালো ক্রিকেট খেলেছি। দুটিই কোয়ালিটি টিম খেলছে ফাইনালে।' মারক্রমও জানিয়েছেন যে, তিনি জিতলেও ব্য়াট করার সিদ্ধান্তই নিতেন। এই প্রতিবেদন পড়ে জেনে নিন যে, কাপ জিতলে রোহিতরা মোট কত টাকা পাবেন। টাকার অঙ্ক শুনলে মাথা ঘুরে যাবে। 

দেখে নিন কোন দল কত টাকা করে পাবে

বিজয়ী দল পাবে ২০ কোটি ৪০ লক্ষ টাকা
রানার্স দল পাবে ১০ কোটি ৬৭ লক্ষ টাকা
সেমিফাইনালিস্টদের জন্য় ৬ কোটি ৪৮ লক্ষ টাকা
সুপার আটে ওঠা দলের বরাদ্দ ৩ কোটি ১৬ লক্ষ টাকা
৯ থেকে ১২ নম্বরে থাকা দলের জন্য় ২ কোটি টাকা
১৩-২০ দলে থাকা দলের পকেটে ১ কোটি ৮৭ লক্ষ টাকা
প্রতি ম্য়াচ জয়ের বোনাস ২৬ লক্ষ টাকা

 

আরও পড়ুন:'রোহিত বার্বাডোজের সাগরে ঝাঁপ দেবে'! ফাইনালের আগে কেন একথা সৌরভের মুখে?
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.