Sourav Ganguly | Rohit Sharma | T20 World Cup Final: 'রোহিত বার্বাডোজের সাগরে ঝাঁপ দেবে'! ফাইনালের আগে কেন একথা সৌরভের মুখে?

Sourav Ganguly On Rohit Sharma Before: রোহিতকে নিয়ে বড় কথা বলে দিলেন সৌরভ। শুনলে একেবারে চমকেই যাবেন।  

Updated By: Jun 29, 2024, 04:25 PM IST
Sourav Ganguly | Rohit Sharma | T20 World Cup Final: 'রোহিত বার্বাডোজের সাগরে ঝাঁপ দেবে'! ফাইনালের আগে কেন একথা সৌরভের মুখে?
সৌরভের কথা শুনে চমকেই যাবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর পঞ্চাশ ওভারের বিশ্বকাপে (ICC World Cup 2023) রোহিত শর্মাকে (Rohit Sharma) ঠিক যে অবতারে দেখেছে ক্রিকেটবিশ্ব, ঠিক সেই অবতারেই তিনি উত্তীর্ণ হয়েছেন চলতি কুড়ি ওভারের বিশ্বকাপে (T20 World Cup 2024)। একেবারে 'সেল্ফলেস' অর্থাৎ নিঃস্বার্থ হয়ে দেশের জন্য় সব উজাড় করে দিচ্ছেন তিনি। ওপেন করতে নেমে সেই চেনা রণংদেহী মেজাজে বেদম প্রহারের রাস্তায় হাঁটছেন তিনি। পেসারদের সঙ্গে একেবারে স্পিনারদের মতো আচরণ করছেন। মাঠে বল রাখতেই পছন্দ করছেন না, বলে বলে ওভার বাউন্ডারিতে পাঠাচ্ছেন। আবারও অপ্রতিরোধ্য় তকমা নিয়েই ভারতকে তুললেন ফাইনালে। আর কয়েক ঘণ্টা পর বার্বাডোজের কেনসিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিতের টিম ইন্ডিয়া কাপযুদ্ধের ফাইনাল খেলতে নামছে। রোহিত কাপ জিতেই ফিরবেন বলে ভীষণ ভাবে আশাবাদী সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly)।

আরও পড়ুন: ফাইনালে কে এগিয়ে কে পিছিয়ে? অতীতের পরিসংখ্যান, রেকর্ড জেনে নিন

অধিনায়ক রোহিতে মোহিত সৌরভ। তিনি বিসিসিআই সভাপতি থাকাকালীনই রোহিতের হাতে তুলে দেলেন ভারতীয় দলের ব্য়াটন। ফাইনালের আগে কলকাতায় এক ইভেন্টে এসেছিলেন সৌরভ। সেখানে রোহিতের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। সংবাদসংস্থা পিটিআই সৌরভকে উদ্ধৃত করে লিখেছে, 'দেখুন এই নিয়ে রোহিত, দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে খেলতে নামছে অপ্রতিরোধ্য় হয়ে। এটাই ওর ক্য়াপ্টেনসি ও নেতৃত্ব দেওয়ার গুণ নিয়ে কথা বলে। আমি ওর এই পারফরম্য়ান্সে একটুও অবাক হইনি। কারণ আমি যখন বিসিসিআই সভাপতি ছিলাম তখন ও অধিনায়ক হয়েছিল। বিরাট তখন আর ভারতকে নেতৃত্ব দিতে চায়নি। রোহিতের অধিনায়ক করার জন্য় অনেকটা সময় লেগেছিল। কারণ ও ক্য়াপ্টেন হওয়ার জন্য় প্রস্তুত ছিল না। আমরা অনেকে মিলে ওকে ক্য়াপ্টেন করি। ওর নেতৃত্বে ক্রিকেটের উন্নতি দেখে আমি খুশি।'

রোহিতের ট্র্য়াকরেকর্ড তুলে ধরে আরও বলেন, 'দেখুন রোহিত পাঁচবার আইপিএল জিতেছে। যেটা বিরাট কৃতিত্বের। কখনও আইপিএল জেতা খুবই কঠিন হয়ে যায়। দয়া করে আমার উদ্ধৃতির ভুল ব্য়াখ্য়া করবেন না, আমি একবারও বলছি না যে, আন্তর্জাতিক ম্য়াচের চেয়ে আইপিএল ভালো। দেখুন আইপিএল ট্রফি জেতার জন্য় ১৬-১৭ ম্য়াচ জিততে হয়। কিন্তু বিশ্বকাপে ৮-৯ ম্য়াচ জিততে হয়। তবে বিশ্বকাপ জেতার সম্মান আলাদাই। আশা করি রোহিত ফাইনালে ট্রফি হাতে তুলবে। আমার মনে হয় না যে, ও ছয়-সাত মাসের মধ্য়ে রোহিতের নেতৃত্বে ভারত দু'টি বিশ্বকাপের ফাইনাল হারবে। তাহলে রোহিত সম্ভবত বার্বাডোজের সাগরে ঝাঁপ দেবে। ও সামনে থেকে দেশকে নেতৃত্ব দিয়েছে। অসাধারণ ব্য়াট করেছে। আশা করি ফাইনালেও সেটাই করবে। ভারত প্রতিযোগিতার সেরা দল ছিল। আমার শুভেচ্ছা ওদের সঙ্গে রইল। আশা করি কিছুটা ভাগ্য় ওদের সঙ্গ দেবে। কারণ বড় টুর্নামেন্ট জিততে সেটাই লাগে।'

 
তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। গতবছর ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অধরাই থেকে যায় 'বদলাপুর'। ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। বিশ্বসেরা হয় সেই অস্ট্রেলিয়া। প্রায় এক লক্ষ দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল হারের হাহাকারে! সেবারও ভারত একটি ম্য়াচ না হেরেই উঠেছিল ফাইনালে। এবারও ঠিক একই দৃশ্য়। তবে ১৪০ কোটি ভারতবাসী এবার আর চোখের জল ফেলতে চায় না। রোহিতের হাতেই কাপ দেখছেন সবাই।

আরও পড়ুন:৩৮ হাজারের উপর রান! গুরুদায়িত্ব পেয়েই সোজা সাজঘরে, সংসারে সাদর আপ্যায়ন দ্রাবিড়দের

  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.