close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

‘বিরাট এই মুহূর্তে বিশ্বসেরা, কারণ স্মিথ নির্বাসিত’

স্মিথকেই এক নম্বর স্থানে দেখতে চান, সেকথাও রাখঢাক না করেই জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অজি ব্যাটসম্যান।

Updated: Jul 12, 2018, 05:55 PM IST
‘বিরাট এই মুহূর্তে বিশ্বসেরা, কারণ স্মিথ নির্বাসিত’

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলিই এখন বিশ্বসেরা টেস্ট ব্যাটসম্যান, মানলেন কিংবদন্তী অজি ক্রিকেটার রিকি পন্টিং। কিন্তু, রান মেশিন বিরাট বেশি দিন তাঁর রাজত্ব চালিয়ে যেতে পারবেন না বলেই মত তাঁর। বল বিকৃতি কাণ্ডের নায়ক স্টিভ স্মিথ নির্বাসন কাটিয়ে ফিরলেই লাল বলের ক্রিকেটে সম্রাট হবেন, এমনই মত তাঁর। রিকি পন্টিংয়ের সাফ কথা, “বিরাট এই মুহূর্তে বিশ্বসেরা, কারণ স্মিথ নির্বাসিত”। স্মিথকেই যে এক নম্বর স্থানে দেখতে চান, সেকথাও রাখঢাক না করেই জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অজি ব্যাটসম্যান।

একথা অনস্বীকার্য, পরিসংখ্যানের বিচারে কোহলি স্মিথের থেকে বেশ খানিকটাই পিছিয়ে। ভারত অধিনায়কের থেকে দুটি ম্যাচ কম খেলেই ২৩টি শতরান রয়েছে স্মিথের। অন্যদিকে বিরাট এখনও ২১টি শতরানেই দাঁড়িয়ে। টেস্ট গড়েও বিরাটের থেকে এগিয়ে তিনি। কোহলির যেখানে গড় ৫৩.৪০, সেখানে স্টিভ স্মিথের গড় ৬১.৩৭।

আরও পড়ুন- নারীশরীরে ক্যামেরার তাক, ক্ষুব্ধ ফিফা

শেষ দক্ষিণ আফ্রিকা সফরে ব্যাটে সাফল্য পেলেও একার কৃতিত্বে সিরিজ জেতাতে অসমর্থ হয়েছে বিরাট ব্রিগেড। এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজ সিরিজে স্বপ্নের ফর্মে ছিলেন অজি তারকা। ইংল্যান্ড দলকে ৪-০-তে হারিয়ে অ্যাসেজের দখল নিয়েছে ব্যাগি গ্রিনরা। সেই সিরিজে ক্যাঙ্গারুদের নেতৃত্ব দিয়েছেন স্মিথ। এসব মিলিয়ে কোহলিকে সেরা মানলেও স্মিথের পক্ষেই দাঁড়ালেন রিকি পন্টিং।   

আরও পড়ুন- ১০২ ডিগ্রি জ্বর নিয়ে সেমিফাইনাল খেললেন ক্রোয়েশিয়ার তারকা