আইপিএল নিলামের আগেই ১০ জন ক্রিকেটারকে ছেড়ে দিল শাহরুখ খানের কেকেআর

গতবার নিলামে ক্রিস লিনকে সব থেকে দাম দিয়ে কিনেছিল কলকাতা। ৯.৬ কোটি টাকায় তাঁকে দলে নিয়েছিল কেকেআর। এবার তাঁকেই ছেড়ে দিল কলকাতা।

Updated: Nov 16, 2019, 01:24 PM IST
আইপিএল নিলামের আগেই ১০ জন ক্রিকেটারকে ছেড়ে দিল শাহরুখ খানের কেকেআর

নিজস্ব প্রতিবেদন : ১৯ ডিসেম্বর আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে কলকাতায়। তবে তার আগেই ১০ জন ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কিং খান-এর ফ্র্যাঞ্চাইজি। ৩৫ কোটি ৬৫ লাখ টাকা এখন কেকেআর ম্যানেজমেন্টের হাতে রয়েছে। তাই দিয়েই আইপিএল ২০২০-র জন্য ঘর গুছিয়ে নিতে হবে শাহরুখ খানকে। ট্রেড উইন্ডো-র মাধ্যমে ইতিমধ্যে মুম্বইয়ের সিদ্ধেশ ল্যাডকে দলে নিয়েছে কলকাতা। কিন্তু ছেড়ে দিয়েছে আগের মরশুমে দলে থাকা ১০ জন ক্রিকেটারকে। গতবার নিলামে ক্রিস লিনকে সব থেকে দাম দিয়ে কিনেছিল কলকাতা। ৯.৬ কোটি টাকায় তাঁকে দলে নিয়েছিল কেকেআর। এবার তাঁকেই ছেড়ে দিল কলকাতা।

কার্লোস ব্রেথওয়েইট, রবীন উথাপ্পা, পীযুস চাওলা, নিখিল নায়েক, কেসি কারিয়াপ্পা, জো ডেনলি, শ্রীকান্ত মুন্দে, ইয়ারা পৃথ্বীরাজ ও আনরিচ নরজেকে ছেড়ে দিল কেকেআর। দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, কুলদীপ যাদব, শুভমান গিল, লকি ফার্গুসন, নীতিশ রানা, রিঙ্কু সিং, প্রসিধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়ার, হ্যারি গার্নে, কমলেশ নাগারকোটি এবং শিভাম মাভিকে দলে রিটেইন করা হয়েছে। এই ক্রিকেটারদের রিটেইন করতে কেকেআর-এর ইতিমধ্যে খরচ হয়েছে ৪৯.৩৫ কোটি টাকা। হাতে রয়েছে আর ৩৫ কোটি ৬৫ লাখ টাকা। যা কি না ১৯ ডিসেম্বর নিলামে খরচ করবে কলকাতা। 

আরও পড়ুন-  বাংলাদেশকে 'কাগুজে বাঘ' করে ছাড়ল কোহলির ভারত, হারের মুখে মুশফিকুররা

নিয়ম অনুযায়ী, আইপিএল ২০২০-র জন্য স্কোয়াড গঠনে ৮৫ কোটি টাকা খরচ করতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। সর্বাধিক ২৫ জন ক্রিকেটার নিয়ে দল গঠন করতে পারবে তারা। কেকেআর এবার ১৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। অধিনায়ক থাকছেন দীনেশ কার্তিক। কেকেআর-এর হাতে টাকা কম নেই। দল গড়ার ক্ষেত্রে এর আগেো যথেষ্ট পেশাদারিত্ব দেখিয়েছে কেকেআর। তবে গত মরশুমে দল যেন অতিরিক্ত রাসেল-নির্ভর হয়ে পড়েছিল। তা ছাড়া রাসেলের ব্যাটিং অর্ডার বারবার বদলানোর জেরে দলের পারফরম্যান্স-এ প্রভাবও পড়েছিল। অভিজ্ঞতা ও তারুণ্যের ব্যালান্স রেখে দল গড়ে কেকেআর। এবারও সেদিকেই নজর ফ্র্যাঞ্চাইজি কর্তাদের। 

Tags: