IPL 2019, KXIPvKKR: মোহালিতে 'ফণি' হয়ে উঠলেন গিল, প্লে-অফের সম্ভাবনা জিইয়ে রাখল কেকেআর

গিলের অপরাজিত ৬৫ রানে ভর করে পঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল কিং খানের দল।

Updated By: May 3, 2019, 11:35 PM IST
IPL 2019, KXIPvKKR: মোহালিতে 'ফণি' হয়ে উঠলেন গিল, প্লে-অফের সম্ভাবনা জিইয়ে রাখল কেকেআর

নিজস্ব প্রতিবেদন :  ফণির দাপটের আশঙ্কায় তটস্থ বাংলার মানুষ। ঘূর্ণিঝড় ফণি এগিয়ে আসছে কলকাতার দিকে। তার আগে অবশ্য পাঞ্জাবের বিরুদ্ধে আজ কলকাতার মরণ-বাঁচন ম্যাচ ছিল মোহালিতে। প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে আজ জিততেই হত আন্দ্রে রাসেলদের। কিন্তু গেইল কিংবা রাসেল-কোনও মাসলম্যান এদিন ফণি হয়ে উঠতে পারলেন না। বরং দাপট দেখালেন শুভমান গিল। গিলের অপরাজিত ৬৫ রানে ভর করে পঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল কিং খানের দল।

এদিন মোহালিতে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। পঞ্জাবের দুই ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুল বিধ্বংসী হয়ে ওঠার আগেই দুজনকে সাজঘরে ফেরালেন সন্দীপ ওয়ারিয়র। এরপর মায়াঙ্ক আগরওয়াল এবং পুরান মিলে পঞ্জাবকে বড় রান করতে সাহায্য করে। মায়াঙ্ক ৩৬ রান এবং পুরান ৪৮ রান করে আউট হন। মনদীপ ১৭ বলে ২৫ রান করেন। আর ২৪ বলে অপরাজিত ৫৫ রান করেন স্যাম কুরান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে পঞ্জাব।

১৮৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে কলকাতার দুই ওপেনার শুরুটা বেশ ভালোই করেন। ৪৬ রানে লিন আউট হলেও শুভমান গিল খেলা চালিয়ে যান। রবিন উথাপ্পা ২২ রানে আউট হন। রাসেলও ১৪ বলে ২৪ রান করে আউট হলেন। কিন্তু শুভমান গিলের অপরাজিত ৬৫ এবং অধিনায়ক দীনেশ কার্তিকের অপরাজিত ২১ রানে ভর করে দু ওভার বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় কলকাতা। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে পাঁচ নম্বরে কেকেআর। একই পয়েন্ট হলেও রান রেটে কলকাতার ওপর হায়দরাবাদ। 

আরও পড়ুন - গম্ভীরের কোনও ব্যক্তিত্ব নেই, আত্মজীবনীতে বিস্ফোরক আফ্রিদি

.