Asia Cup Final, Kumar Sangakkara: 'কাপ নিয়ে ঘরে ফেরো'! শনাকাদের রক্তগরম করা পেপটক কিংবদন্তির

করোনার ধাক্কায় ২০২০ সালে এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছিল। এরপর ২০২১ সালে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে এসিসি। কিন্তু ফের সেই কোভিডের কারণেই টুর্নামেন্ট ভেস্তে যায়। এশিয়া কাপের ইতিহাসে ভারত সর্বোচ্চ ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে।

Updated By: Sep 11, 2022, 06:03 PM IST
 Asia Cup Final, Kumar Sangakkara: 'কাপ নিয়ে ঘরে ফেরো'! শনাকাদের রক্তগরম করা পেপটক কিংবদন্তির
সঙ্গার আগুনে পেপটক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টা পরেই এশিয়া কাপ ফাইনাল (Asia Cup Final)। সানডে ব্লকব্লাস্টারে মুখোমুখি বাবর আজমের (Babar Azam) পাকিস্তান ও দাসুন শনাকার (Dasun Shanaka) শ্রীলঙ্কা (Pakistan vs Sri Lanka)। চলতি টুর্নামেন্টে এই দুই দলই দুরন্ত পারফর্ম করে ফাইনাল খেলছে। খেতাবি লড়াইয়ের আগে শ্রীলঙ্কাকে তাতাতে রক্তগরম করা পেপটক দিলেন দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি কুমার সঙ্গাকারা (Kumar Sangakkara)। মেগা ম্যাচের আগে সঙ্গাকারা ইনস্টাগ্রামে ভিডিয়ো পোস্ট করে শনাকাদের তাতিয়েছেন।

সঙ্গা তাঁর ভিডিয়োতে বলেন, 'হায় দাসুন। তোমাকে এবং শ্রীলঙ্কা দলকে এই বার্তা অত্যন্ত আনন্দ ও গর্বের সঙ্গে পাঠাচ্ছি। এশিয়া কাপ ফাইনালের জন্য তোমাদের বলতে চাই অল দ্য বেস্ট। আমি খুব ভাল করে এই টুর্নামেন্ট দেখেছি। আমি বলে বোঝাতে পারব না যে, তোমাদের পারফরম্যান্স কতটা অনুপ্রেরণা দিয়েছে। এখনকার কথা নয়, মাসের পর মাস ধরেই করছ। অসাধারণ খেলেছ তোমরা। আমার চোখে সকলেই নেতা। তোমাদের পারফরম্যান্স বিরাট আনন্দ দিয়েছে। শ্রীলঙ্কাকে তোমরা ভালবাস। সবের জন্য ধন্যবাদ। আরও একটা প্রচেষ্টা। তোমাদের সেরাটা দাও। অসাধারণ ট্যালেন্ট, দুর্দান্ত দক্ষতা দেখিয়েছ। সবচেয়ে গুরুত্বপূর্ণ তোমরা দল হিসাবে খেলেছ। যাও এবং কাপ নিয়ে ঘরে ফেরো। গুড লাক।'

আরও পড়ুন: Asia Cup Final, Babar Azam: ফাইনালে অ্যাডভান্টেজে থাকবে এই দলই! বিরাট ভবিষ্যদ্বাণী পাক অধিনায়কের

করোনার ধাক্কায় ২০২০ সালে এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছিল। এরপর ২০২১ সালে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে এসিসি। কিন্তু ফের সেই কোভিডের কারণেই টুর্নামেন্ট ভেস্তে যায়। এশিয়া কাপের ইতিহাসে ভারত সর্বোচ্চ ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৮৪ সালে শুরু হয় এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে। অভিষেকেই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। বিগত ১৪ বছরে ভারত ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০, ১৯৯৫, ২০১০, ২০১৬ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের পরেই রয়েছে শ্রীলঙ্কা। পাঁচবার চ্যাম্পিয়ন (১৯৮৬, ১৯৯৭, ২০০৪, ২০০৮ ও ২০১৪) হয় তারা। পাকিস্তান দু'বার (২০০০, ২০১২) চ্যাম্পিয়ন হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.