close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পাকিস্তান সফরে যাবেন না অ্যাঞ্জেলো ম্যাথিউস, মালিঙ্গা-সহ ১০ প্রথম সারির ক্রিকেটার!

নিরাপত্তার কারণেই দল থেকে সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার এই ১০ জন প্রথম সারির ক্রিকেটার।

Sudip Dey Sudip Dey | Updated: Sep 10, 2019, 09:35 AM IST
পাকিস্তান সফরে যাবেন না অ্যাঞ্জেলো ম্যাথিউস, মালিঙ্গা-সহ ১০ প্রথম সারির ক্রিকেটার!

নিজস্ব প্রতিবেদন: ২৫ সেপ্টেম্বর পাকিস্তান সফরে করাচি বিমানবন্দরে পৌঁছানোর কথা শ্রীলঙ্কার ক্রিকেট দলের। সেখানে দু’দলের মোট তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা। কিন্তু তার আগেই দল থেকে সরে দাঁড়ালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ মালিঙ্গা-সহ শ্রীলঙ্কার প্রথম সারির দশ জন ক্রিকেটার।

সোমবার পাকিস্তান সফরের দল ঘোষণার জন্য ডাকা শ্রীলঙ্কা ক্রিকেট বর্ডের বৈঠকে এ কথা জানিয়ে দেন তাঁরা। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শ্রীলঙ্কা ক্রিকেট বর্ডের প্রধান নিরাপত্তা উপদেষ্টা তথা শ্রীলঙ্কার প্রাক্তন বায়ুসেনা কম্যান্ডার এয়ার মার্শাল রোশন গুনেতিলেকে পাকিস্তানের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেন। একই সঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট দলের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কেও সবিস্তারে আলোচনা করেন তিনি।

আরও পড়ুন: বোর্ড সচিবকে অমিতাভ চৌধুরিকে শো-কজ করল বোর্ডের প্রশাসনিক কমিটি

এই বৈঠকের পরই নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরের জন্য বাছা শ্রীলঙ্কার দল থেকে সরে দাঁড়ান অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ মালিঙ্গা, নিরোশন ডিকওয়েলা, ধনঞ্জয় ডি সিলভা, কুশল জানিথ পেরেরা, থিসেরা পেরেরা, সুরঙ্গা লাকমল, আকিলা ধনঞ্জয়, দিমাথ করুণারত্নে এবং দীনেশ চান্ডিমল। এর আগেই নিউজিল্যান্ড সফরে পাওয়া চোটের কারণে দলে রাখা হয়নি কুশল মেন্ডিসকে। দীর্ঘ প্রায় ১৮ মাস পর পাকিস্তানে কোনও আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসছে। সেপ্টেম্বর-অক্টোবর মিলিয়ে শ্রীলঙ্কার সঙ্গে একটি ওডিআই (ODI) সিরিজ ও একটি টি-২০ সিরিজ খেলার কথা পাকিস্তানের। তার আগেই নিরাপত্তার কারণে দল থেকে সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার ১০ জন প্রথম সারির ক্রিকেটার। ফলে এই সফরের গুরুত্ব অনেকটাই ফিকে হয়ে গেল বলে মনে করছেন অনেকে।