কোহলিদের সঙ্গে বন্ধুত্ব করে IPL-এ সুযোগ পাওয়া যায় না! ক্লার্ককে পালটা দিলেন লক্ষ্মণ

কোহলিদের খুব বেশি স্লেজিং করলে আইপিএলে বড় অঙ্কের কনট্র্যাক্ট পাওয়া যাবে না, এই মনোভাব কাজ করেছে অজি ক্রিকেটারদের মধ্যে।

Updated By: Apr 16, 2020, 10:04 AM IST
কোহলিদের সঙ্গে বন্ধুত্ব করে IPL-এ সুযোগ পাওয়া যায় না! ক্লার্ককে পালটা দিলেন লক্ষ্মণ

নিজস্ব প্রতিবেদন:  IPL-এ খেলার জন্য কোহলিদের স্লেজিং করতে ভয় পায় অজিরা! কয়েকদিন আগে এমনইঈ বিস্ফোরক মন্তব্য করেছিলেন প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক। এবার ক্লার্ককে পালটা দিলেন ভিভিএস। ক্লার্কের সমালোচনা করে লক্ষ্মণ বলেন,  কোহলিদের সঙ্গে বন্ধুত্ব করে IPL-এ সুযোগ পাওয়া যায় না।

বাইশ গজে আগ্রাসন! শরীরী ভাষায় প্রতিপক্ষকে কার্যত হুমকি- অস্ট্রেলিয়ান ক্রিকেটের চিরাচরিত চরিত্র। ক্রিকেটিয় পরিভাষায় যাকে অনেকেই বলে থাকেন স্লেজিং! কিন্তু সাম্প্রতিককালে দেখা গিয়েছে বিরাট কোহলিকে বোলিং করার ক্ষেত্রে অজিদের সেই আগ্রাসন দেখা যায় না! এই পর্যবেক্ষণ প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্কের। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতেছে বিরাট কোহলির ভারত। ২০১৮-১৯ সালে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জেতার পরেই এমন মন্তব্য করেন ক্লার্ক। তাঁর মতে, কোহলিদের খুব বেশি স্লেজিং করলে আইপিএলে বড় অঙ্কের কনট্র্যাক্ট পাওয়া যাবে না, এই মনোভাব কাজ করেছে অজি ক্রিকেটারদের মধ্যে।

ক্লার্কের এই মন্তব্যের প্রেক্ষিতে ভিভিএস লক্ষ্মণ বলেন, "কারোর সঙ্গে ভাল ব্যবহার করলে আইপিএলে খেলা হয়ে যায় না। কোনও ফ্র্যাঞ্চাইজি দেখে একজন ক্রিকেটারের সামর্থ্য, সে দলের জন্য কতটা প্রয়োজনীয়, কিংবা কি অবদান রাখতে পারবে দলে। দলের জয় এনে দেবে। স্বাভাবিকভাবে এই ধরনের ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। ভালো ব্যবহার করলে আইপিএল দল পাওয়া যায় না।" পাশাপাশি তিনি আরও বলেন, "ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বন্ধুত্ব থাকলেই আইপিএলের দলে সুযোগ পাওয়ার কোনও নিশ্চয়তা নেই। একটা দলের নিলামের সময় থাকার অভিজ্ঞতা থেকেই এ কথা বলছি।"

আরও পড়ুন -২০২১ ক্রিকেট বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পেল ভারত

.