'৪২-এ ভেলকি' দেখিয়ে উইম্বলডন মিক্সড ডাবলস চ্যাম্পিয়ন হিঙ্গিস সঙ্গী লিয়েন্ডার

আরও একটা গ্র্যান্ড স্লাম লিয়েন্ডারের দখলে। এই বছরে দুটো গ্র্যান্ড স্লাম জেতা হয়ে গেল বিয়াল্লিস বছরের লির। এখন লিয়েন্ডারের কাছ থেকে আরও একটা অলেম্পিক পদক দেখার স্বপ্নে বুঁদ ভারতবাসী।

Updated By: Jul 13, 2015, 08:33 AM IST
'৪২-এ ভেলকি' দেখিয়ে উইম্বলডন মিক্সড ডাবলস চ্যাম্পিয়ন হিঙ্গিস সঙ্গী লিয়েন্ডার

ব্যুরো: আরও একটা গ্র্যান্ড স্লাম লিয়েন্ডারের দখলে। এই বছরে দুটো গ্র্যান্ড স্লাম জেতা হয়ে গেল বিয়াল্লিস বছরের লির। এখন লিয়েন্ডারের কাছ থেকে আরও একটা অলেম্পিক পদক দেখার স্বপ্নে বুঁদ ভারতবাসী।

বয়স বাড়ছে না কমছে তাঁকে দেখে বোঝার উপায় নেই। টেনিস কোর্টে যেন প্রতিদিনই তরুণ হচ্ছেন ৪২এর চিরতরুণ লিয়েন্ডার পেজ। বছরের শুরুতে হিঙ্গিসকে সঙ্গী করে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন কলকাতার লিয়েন্ডার। ছমাস কাটকে না কাটতেইআবার গ্র্যান্ড স্লাম জিতলেন তিনি। বিয়াল্লিস বছর বয়সে জোড়া গ্র্যান্ড স্লাম জয়ের অনন্য কৃতীত্ব অর্জন করলেন চ্যাম্পিয়ন এই টেনিস তারকা। ক্রীড়াক্ষেত্রে বয়স যে কোনও বাধা নয় তা আরও একবার বোঝালেন লি। কঠোর পরিশ্রম ও একাগ্রতা -এই মন্ত্রে এখনও তাবড় তাবড় টেনিস খেলোয়াড়দের টেক্কা দিয়ে যাচ্ছেন বিয়াল্লিসের এই তরুণ। সামনেই রিও ওলেম্পিক। যে গতিতে লিয়েন্ডার এগোচ্ছেন তাতে ভারতীয় এই টেনিস তারকার কাছ থেকে আরও একটা ওলেম্পিক পদক আশা করা যেতেই পারে। কোথায় গিয়ে তিনি থামবেন তার উত্তর বোধহয় জানা নেই লিয়েন্ডারের নিজেরও।  

 

.