• তাপমাত্রা বাড়ল রাজ্যে, সপ্তাহান্তে ফের শীতের আমেজ
  • শীতের আগাম ইনিংসে মধ্যবিত্তের গলার কাঁটা শীতের সবজির চড়া দাম
  • রাস্তায় স্তূপীকৃত বালিতে ধাক্কা, উলটাল অটো! ছিটকে পড়ে মারাত্মক জখম তরুণী
  • ফের বোমা উদ্ধার, জগদ্দলের পরে এবার কামারহাটি
  • ভারত জোড়ো যাত্রায় পাকপন্থী স্লোগান! অভিযোগ দায়ের বিজেপি-র

Samar Banerjee Death: ৯২ বছরে থামলেন অলিম্পিয়ান 'বদ্রু'

Samar Banerjee Passes Away: শেষ পর্যন্ত ৯২ বছরে থেমে গেলেন সমর বন্দ্যোপাধ্যায়। কলকাতা ময়দানে যিনি বদ্রু বন্দ্যোপাধ্যায় নামে পরিচিত ছিলেন। গত প্রায় একমাস ধরে অসুস্থ ছিলেন। ২০ অগস্ট, শনিবার এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই প্রাক্তন অলিম্পিয়ান। স্বাভাবিকভাবেই বদ্রুর মৃত্যুতে ময়দানে শোকের ছায়া নেমে এসেছে। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Aug 20, 2022, 12:39 PM IST
Samar Banerjee Death: ৯২ বছরে থামলেন অলিম্পিয়ান 'বদ্রু'
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো:  শেষ পর্যন্ত ৯২ বছরে থেমে গেলেন সমর বন্দ্যোপাধ্যায় (Samar Banerjee)। কলকাতা ময়দানে যিনি বদ্রু বন্দ্যোপাধ্যায় (Badru Banerjee) নামে পরিচিত ছিলেন। মৃত্যুকালে ভারতের (Indian Football) এই প্রাক্তন ফুটবলার ও অলিম্পিয়ানের (Olympian) বয়স হয়েছিল ৯২ বছর। গত প্রায় একমাস ধরে অসুস্থ ছিলেন। ২০ অগস্ট, শনিবার এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই প্রাক্তন অলিম্পিয়ান। স্বাভাবিকভাবেই বদ্রুর মৃত্যুতে ময়দানে শোকের ছায়া নেমে এসেছে। 

স্বাস্থ্যের ক্রমশ অবনতি হওয়ার জন্য গত ২৭ জুলাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। অ্যালঝাইমার্স, উচ্চ রক্তচাপ এবং অ্যাজোটেমিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বদ্রু। বাড়ি থেকে খবর দেওয়া হয় মোহনবাগান ক্লাবে। সবুজ-মেরুনের সচিব দেবাশিস দত্ত যোগাযোগ করেছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে। রাজ্যের যুব ও ক্রীড়া দফতর এবং মোহনবাগান ক্লাবের সহযোগিতায় অলিম্পিয়ান বদ্রু বন্দ্যোপাধ্যায়কে ভর্তি করা হয় হাসপাতালে। আলাদা মেডিক্যাল বোর্ডও তৈরি হয়। দুজন নিউরোলজিস্টও তাঁর চিকিৎসা করছিলেন। সিটি স্ক্যানে মস্তিষ্কে রক্তক্ষরণও দেখা যায়। এরপর বদ্রু বন্দ্যোপাধ্যায়কে এমার বাঙ্গুর নিউরোসায়েন্সে স্থানান্তরিত করা হয়। 

আরও পড়ুন : Florentin Pogba, Durand Cup: সবুজ-মেরুন সমর্থকদের কী বার্তা দিলেন 'বার্থ-ডে বয়' পল পোগবার দাদা?

আরও পড়ুন : Manisha Kalyan : প্রথম ভারতীয় মহিলা হিসেবে চ্যাম্পিয়ন্স লিগ খেলে ইতিহাস গড়লেন মণীশা

তবে গত বেশ কোয়েকদিন লড়াই করার পর এ দিন ভোরে মৃত্যুর কোলে ঢলে পড়েন বদ্রু বন্দ্যোপাধ্যায়।  ১৯৫২-৫৯ সাত বছর মোহনবাগানের হয়ে খেলেছেন বদ্রু। ১৯৫৬ সালে মেলবোর্ন অলিম্পিকে দেশের হয়ে খেলেছিলেন প্রাক্তন স্ট্রাইকার। সে বছর অলিম্পিকে চতুর্থ হয় ভারত। সেই বদ্রু এ বার থামলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)