• তাপমাত্রা বাড়ল রাজ্যে, সপ্তাহান্তে ফের শীতের আমেজ
  • শীতের আগাম ইনিংসে মধ্যবিত্তের গলার কাঁটা শীতের সবজির চড়া দাম
  • রাস্তায় স্তূপীকৃত বালিতে ধাক্কা, উলটাল অটো! ছিটকে পড়ে মারাত্মক জখম তরুণী
  • ফের বোমা উদ্ধার, জগদ্দলের পরে এবার কামারহাটি
  • ভারত জোড়ো যাত্রায় পাকপন্থী স্লোগান! অভিযোগ দায়ের বিজেপি-র

Florentin Pogba, Durand Cup: সবুজ-মেরুন সমর্থকদের কী বার্তা দিলেন 'বার্থ-ডে বয়' পল পোগবার দাদা?

Florentin Pogba, Durand Cup: তিন সপ্তাহের প্রস্তুতি পর্ব শেষ সবুজ-মেরুনে। এ বার মাঠে নেমে পড়ার পালা। শনিবারই ডুরান্ডে এ মরসুমে প্রথম মাঠে নামতে চলেছে এটিকে মোহনবাগান। ডুরান্ড কাপের সেই ম্যাচে সবুজ-মেরুনের প্রতিপক্ষ রাজস্থান ইউনাইটেড। গত মরসুমেই স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো এটিকে মোহনবাগানের দায়িত্ব নেওয়ার পরে অনেকটাই বদলে গিয়েছে সবুজ-মেরুন শিবির। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Aug 19, 2022, 11:06 PM IST
Florentin Pogba, Durand Cup: সবুজ-মেরুন সমর্থকদের কী বার্তা দিলেন 'বার্থ-ডে বয়' পল পোগবার দাদা?
প্রথম ম্যাচ খেলতে মুখিয়ে রয়েছেন ফ্লোরেন্টিন পোগবা। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চব্বিশ ঘণ্টা পরে মরসুমের প্রথম ম্যাচ খেলতে নামছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। তার আগে শুক্রবারই ছিল তাঁর জন্মদিন। আর সেই বিশেষ দিনেই সতীর্থদের সঙ্গে ড্রেসিংরুমে কেক কাটার আগে এটিকে মোহনবাগানের অধিনায়কত্ব পেলেন পল পোগবার (Paul Pogba) ভাই ফ্লোরেন্টিন পোগবা (Florentin Pogba)। শুক্রবার জন্মদিনের সকালেই অনুশীলনে জানতে পারলেন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferando) দলের যে চার জন ফুটবলারকে অধিনায়ক বেছেছেন সেই দলে রয়েছেন তিনি। দলের বাকি অধিনায়কেরা হলেন জনি কাউকো (Joni Kauko), প্রীতম কোটাল (Pritam Kotal) ও শুভাশিস বসু (Subhasish Bose)। এর পরেই ড্রেসিংরুমে এসে নাচতে শুরু করে দেন পোগবা। যে আনন্দের মুহূর্ত মোবাইলে ভিডিয়ো কল করে বন্ধুদের দেখান পোগবা। সেখানেই দেখা যায়, ড্রেসিংরুমে তাঁর জন্মদিন পালনের জন্য সতীর্থেরা একটি বড়সড় 'বার্থ-ডে' কেকও রেখে দিয়েছেন।  

পরে প্রথম ম্যাচ খেলতে নামার ২৪ ঘণ্টা আগে সবুজ-মেরুনের এই বিদেশি ফুটবলার জানান, প্রথম ম্যাচের আগে তিনি বেশ উত্তেজিত। পল পোগবার ভাইয়ের কথায়,'মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। কারণ কোচ প্রথম দলে রাখলে সবুজ-মেরুন জার্সি গায়ে এটাই হবে আমার প্রথম ম্যাচ। তাই তর সইছে না। গত কয়েক দিন দলের সঙ্গে ভাল ভাবে ট্রেনিং করেছি। আশা করছি প্রত্যাশা অনুযায়ী খেলতে পারব।' যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রথম ম্যাচ ফ্লোরেন্টিনের দল খেলবে সমর্থকদের সামনে। তার ফলে তিনি কোনও চাপ অনুভব করছেন কি না, তা জানতে চাওয়া হলে তিনি বলেন, 'আমার সতীর্থ হুগো বুমোসের কাছ থেকে সবুজ-মেরুন সমর্থক সম্পর্কে অনেক কথাই শুনেছি। জানি, ওদের ফুটবল-আবেগের কথা। যা শুনে মনে হয়েছে ওরা অনবদ্য। সেই কারণেই যুবভারতীতে নেমে ভাল খেলার জন্য তর সইছে না। এ রকম ফুটবল অন্তঃপ্রাণ দর্শকদের সামনে নেমে খেলতে আমি বড় ভালবাসি। সমর্থকেরা তাই দলে দলে মাঠে আসুন আমাদের ভাল খেলার প্রেরণা দিতে। কারণ ম্যাচটা আমাদের ঘরের মাঠে। আশা করি ওদের প্রথম ম্যাচে ভাল খেলা উপহার দিতে পারব।' 

আরও পড়ুন: ATK Mohun Bagan, Durand Cup : সবুজ-মেরুনের জন্য কতজন অধিনায়ক বাছলেন জুয়ান ফেরান্দো? জেনে নিন

আরও পড়ুন: FIFA ban AIFF : কীভাবে এএফসি কাপে খেলতে পারেন এটিকে মোহনবাগান, গোকুলাম কেরালা এফসি? জেনে নিন

তিন সপ্তাহের প্রস্তুতি পর্ব শেষ সবুজ-মেরুনে। এ বার মাঠে নেমে পড়ার পালা। শনিবারই ডুরান্ডে এ মরসুমে প্রথম মাঠে নামতে চলেছে এটিকে মোহনবাগান। ডুরান্ড কাপের সেই ম্যাচে সবুজ-মেরুনের প্রতিপক্ষ রাজস্থান ইউনাইটেড। গত মরসুমেই স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো এটিকে মোহনবাগানের দায়িত্ব নেওয়ার পরে অনেকটাই বদলে গিয়েছে সবুজ-মেরুন শিবির। নতুন বিদেশিদের নিয়ে সে দল অনেকটাই গুছিয়ে ফেলেছেন ফেরান্দো। গত তিন দিন ধরেই 'ক্লোজড ডোর' অনুশীলন হয়েছে সবুজ-মেরুনে। 

এ দিনই ডুরান্ডের জন্য দল ঘোষণা করে দিলেন ফেরান্দো। যেখানে জনি কাউকো, হুগো বুমোসদের সঙ্গে তিনি রেখেছেন দলের সঙ্গে এখনও যোগ না দেওয়া বিদেশি দিমিত্রিচ পেত্রাতোসকে। যার অর্থ আইএসএল-এর আগে সব বিদেশিকেই ডুরান্ড কাপে দেখে নিতে চাইছেন সবুজ-মেরুনের হেড স্যার। ফেরান্দোর অবশ্য এই মুহূর্তে পাখির চোখ করছেন প্রথম ম্যাচ থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরা।  ঘরের মাঠ যুবভারতীতে সমর্থকদের সামনে খেলবে দল। যা ফেরান্দোর কাছে খুশির খবর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)