Lionel Messi In Kolkata: 'ওই মহামানব আসে'... ফের শহরে এলএমটেন! যে খবরে সোশ্যালে টর্নেডো

Lionel Messi Coming Again In Kolkata: লিয়োনেল মেসি আসছেন কলকাতায়! বিগত কয়েক ঘণ্টায় যে খবরে উঠে গিয়েছে টর্নেডো। উত্তেজনায় টগবগ করে ফুটছেন শহরের মেসি ফ্যানরা।

Updated By: Aug 6, 2023, 01:42 PM IST
Lionel Messi In Kolkata: 'ওই মহামানব আসে'... ফের শহরে এলএমটেন! যে খবরে সোশ্যালে টর্নেডো
মেসি কলকাতায়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওই মহামানব আসে, দিকে দিকে রোমাঞ্চ লাগে, মর্তধূলির ঘাসে ঘাসে, সুরলোকে বেজে ওঠে শঙ্খ!'... রবীন্দ্রনাথ ঠাকুরের এই লাইনগুলো, ভীষণ ভাবে প্রযোজ্য ফুটবল গ্রহের মহানক্ষত্র লিয়োনেল মেসির (Lionel Messi) জন্য। বিশ্বকাপ জয়ী সাতবারের ব্যালন ডি'অর জয়ীর কোনও ভূমিকারই প্রয়োজন নেই আর। তিনি আজ নিজেই ব্র্যান্ড। মহাবিশ্বের কোটি কোটি মানুষ মেসি ম্যাজিকের বুঁদ হয়েছেন। এহেন কিংবদন্তিকে ঘিরে বিগত কয়েক ঘণ্টায় এক জল্পনার জন্ম হয়েছে। কী সেই জল্পনা? শোনা যাচ্ছে মেসিকে না কি ফের দেখা যেতে চলেছে ফুটবলপাগল শহর কলকাতায়।

এহেন সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্তের (Satadru Dutta) পোস্ট। তিনি ফেসবুকে লিখেছেন, 'আগামী তিন সপ্তাহের মধ্যে স্প্যানিশ শিখতে মরিয়া আমি। খুব খুব মরিয়া!' আর এর সঙ্গেই তিনি জুড়ে দিয়েছেন Campeona del mundo (বিশ্বচ্যাম্পিয়ন)। মেসি বিশ্বকাপ জেতার পর নিজের সোশ্যাল মিডিয়া পোস্টেও ব্যবহার করেছিলেন এই শব্দবন্ধ। ঘটনাচক্রে আপমর মেসির ফ্যানরা জানেন যে, মেসি দু'টি ভাষাতে কথা বলতে পারেন। একটি স্প্যানিশ ও অপরটি কাতালুনিয়ান। শতদ্রুর এই পোস্ট দেখেই ফ্যানরা দুয়ে দুয়ে চার করেছেন। 

আরও পড়ুন: England: মাথায় আকাশ ভেঙে পড়ল ইংল্য়ান্ডের! আচমকাই অবসর বিশ্বকাপ জয়ী মহাতারকার

ঘটনাচক্রে শতদ্রুর হাত ধরে কলকাতায় একের পর এক ফুটবলবিশ্বের মহারথীরা এসেছেন। রিষড়ার বাঙুর পার্কের বাসিন্দার হাত ধরে পেলে (২০১৫, দ্বিতীয়বার কলকাতা সফর), দিয়েগো মারাদোনা, দুঙ্গা ও কাফু এসেছেন। অলিম্পিক্স সোনা জয়ী নীরজ চোপড়াকেও শহরে এনেছেন শতদ্রু। গত জুলাই মাসে শতদ্রুর হাত ধরেই, মোহনবাগান কলকাতায় নিয়ে এসেছিল বিশ্বকাপ জয়ী অর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজকে। কাতারে সোনার দস্তানা জয়ী এমি, শহরে এসে কথা দিয়ে গিয়েছিলেন যে, তিনি মেসিকে নিয়ে আসার চেষ্টা করবেন।

মেসির কলকাতায় আসার ব্যাপারে শতদ্রুর সঙ্গে যোগাযোগ করেছিল জি ২৪ ঘণ্টা ডিজিটাল। শতদ্রু জানান যে, তিনি এই বিষয়ে কোনও মন্তব্য করবেন না। তাঁর সংযোজন, 'দেখুন মেসি-রোনাল্ডোকে দেখার স্বপ্ন সবারই। আমিও স্বপ্ন দেখছি।'৩৬ বছর পর আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে । ১৯৭৮, ১৯৮৬-র পর ২০২২। 'লা আলবিসেলেস্তে'দের জার্সিতে জুড়েছিল তিনটি তারা। ভুবনজয়ী মেসির দলের জন্য কলকাতা ভেসে গিয়েছিল আবেগের সুনামিতে। শহরের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিমে শুধুই ছিল একই ছবি। মেসি ম্যাজিকে বুঁদ হয়েছিল তিলোত্তমা। মেসি কলকাতায় যদি আসেন, তা নিঃসন্দেহে এই শহরের মেসি ফ্যানদের কাছে বিরাট পাওনা হবে। এই নিয়ে কোনও সন্দেহ নেই। মেসিকে এক ঝলক দেখার জন্য মানুষ উদ্বেল হয়ে পড়েন। ২০১১ সালে মেসি কলকাতায় এসেছিলেন। ভেনেজুয়েলার বিরুদ্ধে যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলে গিয়েছিলেন ফিফা প্রীতি ম্যাচ। আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে ওই ম্য়াচই মেসির প্রথম ম্যাচ। এরপরেই মেসি অ্যান্ড কোং কলকাতা থেকে উড়ে গিয়েছিল বাংলাদেশ। সেখানে আর্জেন্টিনা খেলেছিল নাইজেরিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচ।

আরও পড়ুন: WATCH: নদীতে নামতেই ফুটবলারকে ছিঁড়ে খেল কুমীর! ভিডিয়ো দেখে হাত-পা ঠান্ডা নেটিজেনদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.