WATCH | Lionel Messi: মায়ামির মেসি মশাল জ্বলছে, লিগ অভিষেকেই লিয়োর গোল, ১১ ম্যাচ পর এল জয়!

Lionel Messi Scores On MLS Debut As Inter Miami Win 2-0: লিগস কাপেও গোল দিয়ে শুরু করেছিলেন যাত্রা। এবার মেজর লিগ সকারেও সেই একই মেজাজে শুরু করলেন লিয়োনেল মেসি।

Updated By: Aug 27, 2023, 05:02 PM IST
WATCH | Lionel Messi: মায়ামির মেসি মশাল জ্বলছে, লিগ অভিষেকেই লিয়োর গোল, ১১ ম্যাচ পর এল জয়!
কামাল করছেন মেসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিয়োনেল মেসি (Lionel Messi) ইন্টার মায়ামির (Inter Miami) জার্সিতে গত ২১ জুলাই অভিষেক করেছিলেন। পায়ে গোল নিয়েই সেদিন মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। সাত ম্যাচে ১০ গোল করে মায়ামিকে প্রথমবার ট্রফি জেতান তিনি। মেসির সৌজন্যেই এসেছিল লিগস কাপ (Leagues Cup)। যুক্তরাষ্ট্র ওপেন কাপ সেমিফাইনালেও গোল করেছেন লিও। অপ্রতিরোধ্য শব্দটি তাঁর সঙ্গে জুড়ে গিয়েছে। তবে মার্কিন মুলুকের শ্রেষ্ঠ টুর্নামেন্ট মেজর লিগ সকার (Major League Soccer, MLS)। গত শনিবার ইন্টার মায়ামি এমএলএসে মুখোমুখি হয়েছিল নিউ ইয়র্ক রেড বুলস (Inter Miami vs New York Red Bull)। মেসি এমএলএস অভিষেকেও যথারীতি ছাপ রাখলেন। ডেভিড বেকহ্যামের (David Beckham) টিম ২-০ গোলে জিতল। মেসি গোল করলেন। মেজর লিগ সকারের গত ১১টি ম্যাচে জয় পায়নি মায়ামি। মেসি ম্যাজিকেই হারের খরা কাটল মায়ামির। 

আরও পড়ুন: Lionel Messi: এখন মেসির মোট ট্রফির সংখ্যা জানেন? কোনও ফুটবলারের যা নেই, রইল পুরো তালিকা

ম্যাচের ৬০ মিনিটে মেসিকে নামিয়েছিলেন টাটা মার্টিনো। যদিও প্রথমার্ধের ৩৭ মিনিটে দিয়েগো গোমেজের গোলে ১-০ এগিয়ে ছিল মায়ামি। ৮৯ মিনিটে মেসি দেখিয়ে দেন যে, কেন তিনি মেসি। প্রতিপক্ষের রক্ষণ ভাগে ঢুকে বেঞ্জামিন ক্রেমাসচির সঙ্গে পাস দেওয়া নেওয়ার খেলা শুরু করেন। আর এই করতে করতেই প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন তিনি। ২০১৮ সালে ফুটবল মানচিত্রে এসেছিল ইন্টার মায়ামি। ২০২৩ সালে এসে তাদের ট্রফির খরা কাটল। শুধু একটাই নাম, একটাই ফুটবলার। লিয়ো মেসি। আর্জেন্টাইন কিংবদন্তির জাদুস্পর্শে বেকহ্যামের ক্লাবের ট্রফি ক্যাবিনেটের খাতা খুলেছে। মায়ামি এখন স্বপ্ন দেখছে এমএলএস জেতার। লিগস কাপে সোনার বুট ও টুর্নামেন্টের সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন মেসি। আর এর সঙ্গেই তিনি হয়ে গিয়েছেন ফুটবলগ্রহের 'মোস্ট ডেকরেটেড'। অর্থাৎ দেশ ও ক্লাব মিলিয়ে আর কোনও ফুটবলার এত ট্রফি পাননি। দানি আলভেসকে টপকে মেসির ঝুলিতে এখন ৪৪টি ট্রফি। 

আরও পড়ুন: Lionel Messi | Miami: মেসি ম্যাজিকে কাপ জিতল মায়ামি, ট্রফি হাতে বাঁধনহারা উচ্ছ্বাসে সেলিব্রেশন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.