Faf du Plessis, LSG vs RCB: অসাধারণ ইনিংস ক্যাপ্টেনের, তবুও একশোয় ১০০ হল না!

ফাফ দু প্লেসিস (Faf du Plessis) ১০০ ম্যাচেও পারেননি সেঞ্চুরি করতে, ১০০ নম্বর ইনিংসেও পারলেন না তিন অঙ্কের রান করতে !

Updated By: Apr 19, 2022, 10:55 PM IST
Faf du Plessis, LSG vs RCB: অসাধারণ ইনিংস ক্যাপ্টেনের, তবুও একশোয় ১০০ হল না!
মারমুখী ফাফ

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে (Dr DY Patil Sports Academy, Mumbai) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) মুখোমুখি হয়েছে লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants)। মঙ্গলবার টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তুলেছে ৬ উইকেটে ১৮১ রান। আর এই রানের মধ্যে ৯৬ রান অধিনায়ক ফাফের। ১১টি চার ও ২টি ছয়ে ৬৪ বলের সাজানো ইনিংসে ফাফের আক্ষেপ থেকে যাবেই! মাত্র চার রানের জন্য় এদিন আরসিবি অধিনায়ককে সেঞ্চুরি মাঠে রেখে আসতে হল।

ফাফ যদি এদিন শতরান করতে পারতেন তাহলে অনন্য রেকর্ড হত। কেরিয়ারের একশো তম আইপিএল ইনিংসে ১০০ হয়ে যেত তাঁর। ঘটনাচক্রে আইপিএলের ১০০ নম্বর ইনিংস খেলতে নেমে সর্বোচ্চ রান করার নজির গড়লেন ফাফ। ঘটনাচক্রে গতবছর ফাফের সামনে সুযোগ ছিল ১০০ নম্বর আইপিএল ম্যাচে ১০০ করার। কিন্তু সেবারও তাঁকে মাঠে ফেলে আসতে হয়েছিল সেঞ্চুরি। ৯৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১০০ নম্বর আইপিএল ম্যাচে সেঞ্চুরির রেকর্ড রয়েছে একমাত্র কেএল রাহুলের (KL Rahul)। গত ১৬ এপ্রিল রাহুল সেই মাইলস্টোন স্থাপন করেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেদিন মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium, Mumbai) রাহুলের অপরাজিত ঐতিহাসিক সেঞ্চুরিতে (৬০ বলে ১০৩) ভর করে লখনউ ১৮ রানে হারিয়েছিল মুম্বইকে।

বিগত সাত বছর ফাফের অসাধারণ সার্ভিস পেয়ে এসেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলে এমএস ধোনির (MS Dhoni) দলে ফুল ফুটিয়েছেন তিনি। বরাবর দুরন্ত ব্যাটিং আর চোখ ধাঁধানো ফিল্ডিংয়ে নিজের ছাপ রেখেছেন প্রোটিয়া মহারথী। এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, এই আইপিএলে চেন্নাই তাঁর রীতিমতো অভাব অনুভব করছে। গত মরশুমে চেন্নাইকে চ্যাম্পিয়ন করাতেও বড় অবদান রাখেন ফাফ। ১৬ ম্যাচে ৬৩৩ রান করেছিলেন তিনি। চলতি বছর মেগা নিলামে ৭ কোটি টাকার বিনিময়ে আএরসিবি (RCB) ফাফকে অধিনায়ক করে এনেছে।

আরও পড়ুন: IPL 2022-এও KGF 2 ঝড়! LSG vs RCB ম্যাচে গ্যালারিতে Sanjay Dutt-Raveena Tandon

আরও পড়ুনVirat Kohli, LSG vs RCB: এই নিয়ে চতুর্থবার 'গোল্ডেন ডাক' বিরাট কোহলি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

 

.