Ranji Trophy Semi-final: মধ্যপ্রদেশের বিরুদ্ধে প্রথম দিনের শেষে ব্যাকফুটে বাংলা

৯৭ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে শুরু করেছিল মধ্যপ্রদেশ। এরপরই অক্ষত রঘুবংশীকে নিয়ে শক্ত হাতে হাল ধরেন ওপেনার হিমাংশু মন্ত্রী।

Updated By: Jun 14, 2022, 06:33 PM IST
Ranji Trophy Semi-final:  মধ্যপ্রদেশের বিরুদ্ধে প্রথম দিনের শেষে ব্যাকফুটে বাংলা

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার রঞ্জি ট্রফি সেমিফাইনালের প্রথম দিনটা খুব একটা ভালো গেল না বাংলার। টসে হেরে প্রথমে ফিল্ডিং করতে হয় মনোজ তিওয়ারিদের। হিমাংশু মন্ত্রীর অনবদ্য শতরানে ভর করে দিনের শেষে মধ্যপ্রদেশ ৬ উইকেট হারিয়ে ২৭১। 

শুরুটা ভালোই করেছিল বাংলা। ব্যক্তিগত ৯ রানের মাথায় মধ্যপ্রদেশের ওপেনার যশ দুবেকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নের পথ দেখান বাংলার পেসার মুকেশ কুমার। তিন নম্বরে নামা শুভম শর্মাকে ১৭ রানে আউট করেন এই ম্যাচে প্রথম একাদশে সুযোগ পাওয়া প্রদীপ্ত প্রামাণিক। এরপর মধ্যপ্রধেশের অন্যতম সেরা ব্যাটার রজত পাতিদার মাত্র ৭ রানে মুকেশ কুমারের বলেই মনোজ তিওয়ারির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান প্যাভিলিয়নে। কিছুক্ষণের মধ্যেই অধিনায়ক আদিত্য শ্রীবাস্তবও ১০ রান করে শাহবাজ আহমেদের বলে ফিরে যান। 

৯৭ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকতে শুরু করেছিল মধ্যপ্রদেশ। এরপরই অক্ষত রঘুবংশীকে নিয়ে শক্ত হাতে হাল ধরেন ওপেনার হিমাংশু মন্ত্রী। দিনের শেষে ১৩৪ রানে অপরাজিত হিমাংশু। ৬৩ রান করে আকাশদীপের বলে আউট হন অক্ষত। এরপর আকাশদীপ আরও একটি উইকেট নেন। ১৭ রানে ফিরিয়ে দেন সারাংশ জৈনকে। 

দিনের খেলার শেষে বাংলার কোচ অরুণ লাল বলেন, “টসে হারাটা দুর্ভাগ্যজনক। এই পিচ ব্যাট করার জন্য আদর্শ ছিল, ছেলেরা অত্যন্ত ভালো বল করেছে। ৯৭ রানে বিপক্ষের চারটি উইকেট ফেলে দেওয়ার পর ম্যাচ আমাদের দখলে ছিল কিন্তু তরুণ হিমাংশু দুরন্ত ইনিংস খেলেছে। আরও ৫০ রানের মধ্যে বাকি চারটি উইকেট ফেলে দিতে পারলে আমরাই এগিয়ে থাকব।”

আগামীকাল ম্যাচের দ্বিতীয় দিন। শুরুতেই যদি উইকেট তোলা না যায় সেক্ষেত্রে চাপে পড়বে বাংলা। হিমাংশু মন্ত্রীকে দ্রুত ফেরাতেই হবে এবং দায়িত্ব থাকবে আকাশদীপ এবং মুকেশের উপরই। ৩২৫ রানের মধ্যে যদি মধ্যপ্রদেশকে অল আউট করা যায় তাহলে বলা যেতে পারে অ্যাডভান্টেজ বাংলা। বাংলার ব্যাটাররা যে ফর্মে আছেন তাতে প্রথম ইনিংসে লিড পাওয়া খুব একটা অসুবিধা নাও হতে পারে। তবে মধ্যপ্রদেশ ৩৫০-র উপর রান করে ফেললে চাপ থাকবে বাংলার উপরই।

আরও পড়ুন- Jelena Dokic: '২৭ তলার বারান্দা থেকে ঝাঁপাতে চেয়েছিলাম!' বিস্ফোরক প্রাক্তন টেনিস তারকা

আরও পড়ুন- Gavaskar-Umran: 'শেষবার সচিনকে দেখার জন্য মুখিয়ে ছিলাম, এখন উমরানকে দেখতে চাই'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.