Mahendra Singh Dhoni: ধোনি-সহ ভারতের পাঁচ ক্রিকেটারের মুকুটে নয়া পালক, এমসিসি সদস্যপদ পেলেন কতজন?

ক্রিকেটের যাবতীয় নিয়ম প্রণয়নের দায়িত্বে থাকে লন্ডনের এই প্রাচীন ক্লাব। প্রতি বছরই বাছাই করা কয়েকজন ক্রিকেটারকে এই বিশেষ সম্মান দেয় ক্লাবটি। ২০২৩ সালের তালিকায় রয়েছেন মোট ১৯ জন ক্রিকেটার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 6, 2023, 07:51 PM IST
Mahendra Singh Dhoni: ধোনি-সহ ভারতের পাঁচ ক্রিকেটারের মুকুটে নয়া পালক, এমসিসি সদস্যপদ পেলেন কতজন?
এমসিসি-র আজীবন সদস্যপদ পেলেন ভারতের প্রাক্তন তিন মহাতারকা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) মুকুটে জুড়ল নয়া পালক। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (MCC) আজীবন সদস্যপদ পেলেন বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। 'ক্যাপ্টেন কুল' ছাড়াও এই তালিকায় রয়েছেন যুবরাজ সিং (Yuvraj Singh), সুরেশ রায়না (Suresh Raina), মিতালি রাজ (Mithali Raj) ও ঝুলন গোস্বামী (Jhulan Ghoswami)। বুধবার পাঁচ ভারতীয় ক্রিকেটারকে এমসিসি (Marylebone Cricket Club) আজীবন সদস্যপদ দিয়েছে।

বুধবার এমসিসির সেক্রেটারি গাই ল্যাভেন্ডার জানিয়েছেন, "নতুন মরসুমের আগে এমসিসির নতুন সদস্যদের নাম ঘোষণা করতে পেরে আমরা খুবই খুশি। আধুনিক ক্রিকেটের কয়েকজন কিংবদন্তিকে আমাদের ক্লাবে আজীবন সদস্যপদ দিতে চলেছি। এখন থেকে তাঁরা এই ক্লাবের মহামূল্যবান সম্পদ।" এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণকে এই সদস্যপদ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: Virat Kohli: আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে ধনী বিরাটের আয় কত? অংক জানলে চোখ কপালে উঠবে!

আরও পড়ুন: Virat Kohli vs Rohit Sharma, IPL 2023: ফের বিরাট-রোহিতের ঝামেলা প্রকাশ্যে! কিন্তু কীভাবে?

নতুন করে যে পাঁচ ক্রিকেটারকে সদস্যপদ দিয়েছে এমসিসি, তাঁরা সকলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। একমাত্র ধোনি এখনও পেশাদার ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছেন। এবারের আইপিএল মিটে গেলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ব্যাট-প্যাড তুলে রাখেন কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.