লিগ কাপের সেমি ফাইনালে ম্যান সিটি, টটেনহ্যাম

লিগ কাপের প্রথম সেমি ফাইনালে টটেনহ্যাম হটস্পারের সামনে চেলসি। অন্য সেমি ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির প্রতিপক্ষ বার্টন।

Updated By: Dec 20, 2018, 09:54 AM IST
লিগ কাপের সেমি ফাইনালে ম্যান সিটি, টটেনহ্যাম

নিজস্ব প্রতিবেদন : লিগ কাপের শেষ চারে জায়গা করে নিল ম্যাঞ্চেস্টার সিটি এবং টটেনহ্যাম হটস্পার। কোয়ার্টার ফাইনালে আর্সেনালকে তাদেরই মাঠে ২-০ গোলে হারাল টটেনহ্যাম। অন্যদিকে টাইব্রেকারে লেস্টার সিটিকে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে গেল ম্যান সিটি।  

আরও পড়ুন - নতুন বছরে, নতুন জার্সিতে এশিয়ান কাপে স্বপ্ন দেখাচ্ছে সুনীলরা

লেস্টারের মাঠে ম্যাচের ১৪ মিনিটে ম্যাঞ্চেস্টার সিটিকে এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন।৭৩ মিনিটে মার্ক আলব্রাইটনের গোলে সমতায় ফেরে লেস্টার সিটি। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আগের দুটি রাউন্ডে টাইব্রেকার জিতেছিল ২০১৫-১৬ মরশুমে ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ী লেস্টার। কিন্তু সিটির বিরুদ্ধে আর জিততে পারল না ফক্সরা। টাইব্রেকারে ৩-১ গোলে জিতে লিগ কাপের শেষ চারে পৌঁছে গেল পেপ গুয়ার্দিওয়ালার দল।

অন্যদিকে আর্সেনালের মাঠে গানারদের হারাল টটেনহ্যাম হটস্পার। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচ অপরাজিত থাকার পর রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের কাছে হারে আর্সেনাল। সেই হারের ধাক্কা গানাররা কাটিয়ে উঠতকে পারল না লিগ কাপের কোয়ার্টার ফাইনালে। টটেনহ্যামের কাছে হেরে লিগ কাপ থেকে ছিটকে গেল উনাই এমরির দল। ম্যাচের ২০ মিনিটে সন হিয়ুং-মিন এগিয়ে দেন টটেনহ্যামকে। আর ৫৯ মিনিটে হ্যারি কেইনের বাড়ানো বলে ব্যবধান দ্বিগুণ করেন ডেলে আলি। লিগ কাপের প্রথম সেমি ফাইনালে টটেনহ্যাম হটস্পারের সামনে চেলসি। অন্য সেমি ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির প্রতিপক্ষ বার্টন।

আরও পড়ুন - ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ, হ্যাটট্রিক গ্যারেথ বেলের

.