Christian Eriksen On Cristiano Ronaldo: হতে পারে রোনাল্ডো আজ অতীত, কিন্তু কিছুতেই ভুলতে পারছেন না এরিকসেন

Christian Eriksen On Cristiano Ronaldo: রোনাল্ডোকে ছাড়াই এগিয়ে যাবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সাফ বলে দিলেন ম্যান ইউয়ের ড্যানিশ মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। তবে এরিকসেন বুঝিয়ে দিলেন রোনাল্ডোর প্রতি তাঁর শ্রদ্ধা ঠিক কোন জায়গায়

Updated By: Dec 29, 2022, 01:15 PM IST
Christian Eriksen On Cristiano Ronaldo: হতে পারে রোনাল্ডো আজ অতীত, কিন্তু কিছুতেই ভুলতে পারছেন না এরিকসেন
রোনাল্ডোকে নিয়ে বড় কথা বলে দিলেন এরিকসেন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'ব্যাক টু বিজনেস'! কাতার ফুটবল বিশ্বকাপ (FIFA World Cup 2022) শেষ। এবার ফের শুরু ক্লাব ফুটবল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সঙ্গে অপ্রত্যাশিত অধ্যায় শেষ করার পর, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United) মাঠে নেমেছিল। ম্যান ইউ (ManU) ৩-০ গোলে নটিংহ্যাম ফরেস্টকে (Nottingham Forest) হারিয়ে কাপযুদ্ধে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে। এরিক টেন হ্যাগের (Erik ten Hag) মুখে হাসি ফুটিয়েছেন মার্কাস ব়্যাশফোর্ড (Marcus Rashford), অ্যান্থনি মার্শাল (Anthony Martial) ও ফ্রেড (Fred)। ম্যাচের পর ম্যান ইউয়ের ড্যানিশ মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেনকে (Christian Eriksen) জিজ্ঞাসা করা হয়েছিল রোনাল্ডোর অভাব নিয়ে! নতুন করে জীবন পেয়ে মাঠে নামা ফুটবলার শ্রদ্ধা এবং আবেগের মিশেলেই খুব ভালো করে বাস্তব বুঝিয়ে দিয়েছেন।

এরিকসেন বলেন, 'ভেবে খারাপ লাগছে যে, রোনাল্ডো আর আমাদের সঙ্গে নেই। ওর উত্তরাধিকার ও নাম যে কোনও ক্লাবের সঙ্গে জুড়ে যাওয়াই স্পেশ্যাল। আমি ভাগ্যবান যে, আমি কেরিয়ারে ওর সঙ্গে খেলতে পেরেছি। তবে রোনাল্ডোকে ছাড়াও ফুটবল এগিয়ে যাবে। আপনি মনে করবেন যে, পরের ম্যাচে মানুষ ভুলে যাবে যে, গত ম্যাচে ঠিক কী ছিল। এবার আমাদের ফোকাস যে, রোনাল্ডো আর নেই।' কাতার বিশ্বকাপের আগেই বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছেন রোনাল্ডো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের 'ঘরের ছেলে' ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্য়ানকে দেওয়া ৯০ মিনিটের সাক্ষাৎকারে, সরাসরি ক্লাব ও কোচ এরিক টেন হ্যাগের বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন। ৩৭ বছরের তারকা স্ট্রাইকার সাফ জানান যে, ক্লাব তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। এছাড়াও হ্যাগের প্রতি কোনও শ্রদ্ধা নেই বলেও জানিয়ে দেন পর্তুগিজ জাদুকর। এই সাক্ষাৎকারের প্রভাব এমনই হয় যে, ম্যান ইউ সিআর সেভেনের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলে। 

আরও পড়ুন: Neymar: ফের 'প্লে অ্যাক্টিং' করে লাল কার্ড দেখলেন নেইমার, ভিডিয়ো ভাইরাল

জুভেন্তাস থেকে গত মরসুমে নিজের পুরনো দলে ফিরে এসেছিলেন রোনাল্ডো। তাঁর প্রত্যাবর্তনে শোরগোল পড়ে গিয়েছিল। গত মরসুমে দল ব্যর্থ হলেও, রোনাল্ডো ব্যক্তিগতভাবে একেবারেই মন্দ খেলেননি। সব প্রতিযোগিতা মিলিয়া রোনাল্ডো ৩৮ ম্যাচে ২৪টি গোল করেন। ক্লাবের সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনিই। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে 'ঘর ওয়াপসি' কিন্তু সুখকর হয়নি রোনাল্ডোর। দলের পরিবেশ প্রভাব ফেলেছে তাঁর নিজের পারফরম্যান্স। এই মরসুমে একেবারেই রোনাল্ডো নেই চেনা ছন্দে। সব ম্যাচে খেলেননি তিনি। হ্যাগের সঙ্গে মতবিরোধ দিনের আলোর মতোই ফুটে উঠেছিল বারবার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.