Manika Batra:অন্যায়ের প্রতিবাদ! ভারতীয় টেবিল টেনিস ফেডারেশনের বিরুদ্ধে আদালতে মণিকা বাত্রা

মণিকা-টেবিল টেনিস সংস্থার বিতর্ক এবার আদালতে গড়াল।  

Updated By: Sep 20, 2021, 04:18 PM IST
Manika Batra:অন্যায়ের প্রতিবাদ! ভারতীয় টেবিল টেনিস ফেডারেশনের বিরুদ্ধে আদালতে মণিকা বাত্রা

নিজস্ব প্রতিবেদন: সৌম্যদীপ রায়ের (Soumyadeep Roy) সঙ্গে ঝামেলার মামলার এখনও নিষ্পত্তি হয়নি। জাতীয় দল থেকে ইতিমধ্যেই বাদ গিয়েছেন। এর প্রতিবাদ জানাতে এবার আদালতের দ্বারস্থ হলেন মণিকা বাত্রা (Manika Batra)। আগামী ২৮ সেপ্টেম্বর দোহায় শুরু হবে এশিয়ান চ্যাম্পিয়নশিপ। সেইজন্য জাতীয় শিবিরের আয়োজন করেছিল জাতীয় টেবিল টেনিস সংস্থা (TTFI)। কিন্তু কর্তাদের উপেক্ষা করে জাতীয় শিবিরকে ফের এড়িয়ে যাওয়ার জন্য দল থেকে বাদ গিয়েছিলেন মণিকা। আর তাই তাঁকে এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ভারতীয় দল থেকে ছেঁটে ফেলা হয়েছিল। এরই প্রতিবাদ জানিয়ে এবার দিল্লি হাইকোর্টে (Delhi High Court) মামলা করলেন এই তারকা টেবিল টেনিস খেলোয়াড়। 

আইনজীবী রেখা পল্লীর অধীনে সোমবার মামলার শুনানি হবে। সৌম্যদীপের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার বিস্ফোরক অভিযোগ এনেছিলেন মনিকা। এরপরও ২৮ সেপ্টেম্বর থেকে দোহায় অনুষ্ঠিত হওয়া এশিয়ান চ্যাম্পিয়নশিপের দলে রাখা হয়েছে বাংলার কোচকে। কিন্তু জাতীয় শিবিরে যোগ না দেওয়ায় মণিকাকে দলে রাখা হয়নি। সেইজন্য জাতীয় দলে সুযোগ পাওয়ার দাবিতে টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেন মণিকা। 

আরও পড়ুন: IPL 2021, KKR vs RCB: 'করব...লড়ব...জিতব'! এই মন্ত্রেই নিজেদের তাতাচ্ছে কেকেআর

টোকিও অলিম্পিক্সে সিঙ্গলস ম্যাচে হেড কোচ সৌম্যদীপের থেকে কোনও পরামর্শ নেননি তিনি। সেখান থেকেই যাবতীয় সমস্যার সূত্রপাত। সেই বিতর্কের পর জাতীয় শিবিরে যোগ দেওয়া বাধ্যতামূলক করে দিয়েছিল টেনিসের সর্বাধিক নিয়ামক সংস্থা। কিন্তু এরপরেও মণিকা শিবিরে  যোগ দেননি। অবশ্য কারণ হিসেবে মণিকা বলেছিলেন পুনেতে ব্যক্তিগত কোচ সন্ময় পরাঞ্জপের তত্ত্বাবধানে অনুশীলন করায় সোনিপথের জাতীয় শিবিরে যোগ দিতে পারেননি তিনি। যদিও তাঁর যুক্তিতে সন্তুষ্ট নয় টেবিল টেনিস ফেডারেশন।

তাই তাঁকে জাতীয় দল থেকে ছেঁটে ফেলেছিলেন কর্তারা। যদিও টেবিল টেনিস ফেডারেশনের সিদ্ধান্ত মানতে নারাজ এই অলিম্পিয়ান। এরই প্রতিবাদে এবার আদালতে মামলা দায়ের করে দিলেন। এবার মণিকার আদালতে যাওয়ার পর এই বিতর্ক কতদূর গড়ায় সেটাই দেখার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.