Manu Bhaker | Paris Olympics 2024: মনু, কেয়া বাত, স্বাধীন ভারতে এই প্রথম, আসতে পারে তৃতীয় পদকও!

Manu Bhaker Creates History at Paris Olympics 2024: মনুর প্রশংসায় পঞ্চমুখ ভারত। দেশের মেয়ে যা করেছেন, তা কখনও কেউ করতে পারেননি।

Updated By: Jul 30, 2024, 02:42 PM IST
Manu Bhaker | Paris Olympics 2024: মনু, কেয়া বাত, স্বাধীন ভারতে এই প্রথম, আসতে পারে তৃতীয় পদকও!
মনু পেতে পারেন তৃতীয় পদকও!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) চতুর্থ দিনে এসেছে ভারতের জোড়া পদক। সৌজন্য়ে শ্যুটার মনু ভাকের ও সরবজ্যোত সিং (Manu Bhaker And Sarabjot Singh)। মঙ্গল দুপুরে  ফ্রান্সের জাতীয় শ্যুটিং অ্যাকাডেমিতে ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতলেন মনু-সরবজ্যোত। আর এদিন আবারও ইতিহাসে নাম লেখালেন মনু। 

আরও পড়ুন: 'চক দে ইন্ডিয়া', বন্দুকবাজিতে ব্রোঞ্জ মনু-সরবজ্যোতের, চলে এল জোড়া পদক

কী করেছেন হরিয়ানার বছর বাইশের সুন্দরী? প্যারিস অলিম্পিক্সের দ্বিতীয় দিনে ভারতের পদকের খাতা খুলে দিয়েছিলেন মনু। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্রোঞ্জ জিতে দেশবাসীকে গর্বিত করেছিলেন তিনি। মনু, প্রথম ভারতীয় মহিলা শ্যুটার হিসেবে অলিম্পিক্সে পদক জয়ের ইতিহাস লিখেছিলেন সেদিন। মনু, এদিন আরও এক ইতিহাস লিখলেন। 

প্রথম ভারতীয় হিসেবে এক অলিম্পিক্সে জোড়া পদক পেলেন মনু। পিভি সিন্ধুর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে জোড়া অলিম্পিক্স পদক জিতলেন তিনি। স্বাধীন ভারতে এই নজির আর কোনও ক্রীড়াবিদের নেই। ১৯০০ সালে নর্মান প্রিচার্ড অ্যাথলেটিক্সে ২টি রুপো জিতেছিলেন। তাঁর ইভেন্ট ছিল ২০০ মিটার স্প্রিন্ট ও ২০০ মিটার হার্ডল। মনুর জোড়া পদকই বন্দুক চালিয়ে। 

আরও পড়ুন: মেসির দেশের বিরুদ্ধে পিছিয়েও ড্র ভারতের, ঘটল বছর ২০ পর, মাঠে বসে দেখেলেন দ্রাবিড়

মনু ভাকের কিন্তু তৃতীয় পদকও পেতে পারেন! শুনে আপনি অবাক হতেই পারেন। তবে মনুর সামনে রয়েছে ২৫ মিটার পিস্তল ইভেন্টে। আগামী ১ অগস্ট বৃহস্পতিবার প্রাক ইভেন্টে ট্রেনিং সেরে পরেরদিন  প্রিসিশন কোয়ালিফিকেশন মনুর। ভারতীয় সময়ে দুপুর সাড়ে ১২টায় এই অধ্য়ায় সেরে সাড়ে ৩টে থেকে মনুর র‌্যাপিড কোয়ালিফিকেশন। সেখানে বাজিমাত করলেই মনু ফাইনালে। আগামী ৩ অগস্ট শনিবার ফাইনাল। যা দুপুর ১টা থেকে শুরু।

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFa

 

.