Maradona | Messi: 'যাঁরা মারাদোনার সঙ্গে মেসির তুলনা করেন, তাঁরা ফুটবল বোঝেন না!' বিস্ফোরক দিয়েগো পুত্র

Maradona-Messi: মেসির সঙ্গে মারাদোনার তুলনা! একদমই নিতে পারেন না দিয়েগো পুত্র। মারাদোনা জুনিয়র জানিয়ে দিলেন যে, দুই ফুটবলার দুই গ্রহের।

Updated By: Nov 24, 2022, 04:14 PM IST
Maradona | Messi: 'যাঁরা মারাদোনার সঙ্গে মেসির তুলনা করেন, তাঁরা ফুটবল বোঝেন না!' বিস্ফোরক দিয়েগো পুত্র
ক্ষোভে ফুঁসছেন মারাদোনার ছেলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) আর্জেন্টিনাকেই অনেকেই চ্যাম্পিয়ন হওয়ার হট ফেভারিট হিসাবে ধরেছেন। অথচ সেই মেসির (Messi) নীল-সাদা বাহিনীকেই প্রথম ম্যাচে কাঁদিয়ে ছেড়ে দিয়েছে সৌদি আরব (Saudi Arabia)। ২-১ হেরেই পরের রাউন্ডে যাওয়ার লড়াই কঠিন করে ফেলেছেন লিও ব্রিগেড। আর্জেন্টিনার হার দেখে ক্ষোভে ফুঁসছেন কিংবদন্তি মারাদোনার (Maradona) পুত্র মারাদোনা সিনগারা (Maradona Sinagra) ওরফে মারাদোনা জুনিয়র (Maradona Jr)। এই জয়ের পর সৌদিরা যেখানে রাষ্ট্রীয় ছুটি পালন করেছেন, সেখানে শোকের সাগরে ডুবেছে মেসির দেশ। অপ্রত্যাশিত হার হজম করতে পারছে না লাতিন আমেরিকার দেশ।

এক রেডিও সাক্ষাৎকারে মারাদোনার পুত্র বলেন, 'যাঁরা মারাদোনার সঙ্গে মেসির তুলনা করেন, তাঁরা ফুটবল বোঝেন না! আমরা দুই ভিন গ্রহ নিয়ে আলোচনা করছি। কিন্তু আমি মেসির ওপর হাল ছাড়ছি না। এই হার দেখে আমি বিধ্বস্ত। সৌদি আরবের কাছে হেরে যাওয়াটা বিশ্বাস করতে পারছি না। এটা মানসিক আঘাত। আর্জেন্টিনা ভয় পেয়ে গিয়েছিল। ফুটবল এরকমই। অনেক সময় দুর্বল প্রতিপক্ষের কাছেও হারতে হয়।' মারাদোনা জুনিয়র মারাদোনার ইতালিয়ান পুত্র। 'ফুটবল ঈশ্বর'-এর সঙ্গে ক্রিস্টিনা সিনগারার সম্পর্কের ফল মারাদোনা জুনিয়র।

আরও পড়ুন: Argentina | FIFA World Cup 2022: শুরুতেই বিপর্যয়! কোন সমীকরণে এবার মেসিরা নকআউটে যেতে পারেন?

সাতবারের ব্যালন ডি'অর জয়ি মেসি বিশ্বকাপের আগেই জানিয়ে দিয়েছেন যে, ২০২২ কাতার বিশ্বকাপই তাঁর শেষ!  ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর ম্যাজিক করতে পারেন কিনা! ৮৬ সালে আর্জেন্টিনা শেষবার বিশ্বকাপ পেয়েছিল মারাদোনার হাত ধরে। এতগুলো বছরেও আর্জেন্টিনার জেতা হয়নি কাপ। মেসিরা প্রথম ম্যাচ হেরে যাওয়ায়, পরের রাউন্ডে যাওয়ার লড়াই কঠিন করে ফেললেন। এখন ব্যাক-টু-ব্যাক পরের দুই ম্যাচ তাঁদের জিততে হবে বড় ব্যবধানে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.