Marnus Labuschagne: Virat Kohli, Joe Root-কে পিছিয়ে শীর্ষে টপকে অজি ব্যাটার

আরও পিছিয়ে যাচ্ছেন বিরাট কোহলি।   

Updated By: Dec 22, 2021, 05:08 PM IST
Marnus Labuschagne: Virat Kohli, Joe Root-কে পিছিয়ে শীর্ষে টপকে অজি ব্যাটার
রুট, কোহলিকে ছাপিয়ে সিংহাসনে পৌঁছে গেলেন মার্নাস লাবুশান। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জো রুটকে (Joe Root) টপকে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের (ICC Test rankings) শীর্ষে পৌঁছে গেলেন অস্ট্রেলিয়ার ওপেনার মার্নাস লাবুশান (Marnus Labuschagne)। এমনকি লাগাতার রানের খরার জন্য পিছিয়ে গেলেন বিরাট কোহলি (Virat Kohli)। ইংল্যান্ডের অধিনায়ক সিংহাসন হারালেও, দ্বিতীয় স্থান ধরে রেখেছেন। তবে ভারতের টেস্ট দলের অধিনায়ক পিছিয়ে গিয়েছেন অনেকটাই। সাত নম্বরে রয়েছেন কোহলি। তবে কোহলির থেকে দুই ধাপ উপরে পঞ্চম স্থানে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। 

চলতি অ্যাশেজ দারুণ ছন্দে রয়েছেন মার্নাস লাবুশান। দুটি টেস্টের চার ইনিংসে ইতিমধ্যেই সর্বাধিক ২২৮ রান করে ফেলেছেন এই ওপেনার। ৭৬ গড় নিয়ে সঙ্গে রয়েছে ১টি শতরান ও ২টি অর্ধ শতরান। ফলে এই ডানহাতি ব্যাটার আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে চলে এলেন। 

আপাতত টেস্ট ব্যাটসম্যানদের তালিকার তিন নম্বরে রয়েছেন স্টিভ স্মিথ। চারে রয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ছয় নম্বরে রয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। আট, নয় ও দশ নম্বরে রয়েছেন যথাক্রমে দিমুথ করুণারত্নে, বাবর আজম ও ট্রেভিস হেড। 

এ দিকে টেস্ট বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। শীর্ষে রয়েছেন প্যাট কামিন্স। অল রাউন্ডারদের তালিকায় আগের মতোই দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.