শেষবারের মতো বাংলাদেশের অধিনায়ক হয়ে নামবেন মাশরাফি, দলে ব্যাপক পরিবর্তন

বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় শেষ ওয়ান ডে সিরিজ খেলেছে বাংলাদেশ। মাশরাফির চোট থাকায় সেই সিরিজে ক্য়াপ্টেন ছিলেন তামিম ইকবাল। 

Updated By: Feb 23, 2020, 06:08 PM IST
শেষবারের মতো বাংলাদেশের অধিনায়ক হয়ে নামবেন মাশরাফি, দলে ব্যাপক পরিবর্তন

নিজস্ব প্রতিবেদন : শেষবারের মতো বাংলাদেশের একদিনের দলের অধিনায়ক হিসাবে মাঠে নামবেন মাশরাফি বিন মুর্তাজা। জিম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে বাংলাদেশ। আর এই সিরিজে অধিনায়ক হিসাবে নামবেন মাশরাফি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা প্রথম দুই ওয়ান ডে ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন। মাশরাফির চোট ছিল। তবে তিনি এখন সুস্থ বলে জানিয়েছে বিসিবি।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় শেষ ওয়ান ডে সিরিজ খেলেছে বাংলাদেশ। মাশরাফির চোট থাকায় সেই সিরিজে ক্য়াপ্টেন ছিলেন তামিম ইকবাল। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ''ওয়ানডে ক্রিকেটে মাশরাফির অভিজ্ঞতা এবং  নেতৃত্ব আমাদের প্রয়োজন। পেস অলরাউন্ডার সাইফউদ্দিন এখন ফিট। ও ফেরায় দলে ভারসাম্য বজায় থাকবে। তবে ব্যালান্স আনতে দলে কিছু পরিবর্তন করতে হয়েছে।'' ওয়ান ডে দলে নতুন মুখ হিসাবে রয়েছে নাঈম শেখ ও আফিফ হোসেন। এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, ফরহাদ রেজা, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন বাদ পড়েছেন।

আরও পড়ুন-  চার উইকেট হারিয়ে ধুঁকছে কোহলির ভারত, লজ্জার হার এড়ানোর লড়াই চলছে

২০১৯ বিশ্বকাপের পর প্রথমবার বাংলাদেশের চার সিনিয়র ক্রিকেটার মাশরাফি মোর্তাজা, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহীম একসঙ্গে খেলবেন। তবে শাকিব আল হাসান সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধি থাকার জন্য খেলতে পারবেন না। ১, ৩ ও ৬ মার্চ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।  

১৫ সদস্যের বাংলাদেশ দল: তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মহম্মদ মিঠুন, মাশরাফি বিন মোর্তাজা, মহম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, তাইজুল ইসলাম।

.