মাঝরাতে অসভ্যতার অভিযোগ, ওয়াংখেড়েতে নিষিদ্ধ হতে পারেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার

ওয়াংখেড়েতে কিং খানের প্রবেশে নিষেধাজ্ঞা নিয়ে বোর্ড এবং মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তাদের পরষ্পরবিরোধী মন্তব্যে তৈরি হয়েছে ধোঁয়াশা। বৃহস্পতিবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ রবি সাওয়ন্ত শাহরুখের ওয়াংখেড়েত প্রবেশে 'আজীবন নিষেধাজ্ঞা'র সিদ্ধান্ত ঘোষণা করেন।

Updated By: May 17, 2012, 10:55 AM IST

ওয়াংখেড়েতে কিং খানের প্রবেশে নিষেধাজ্ঞা নিয়ে বোর্ড এবং মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তাদের পরষ্পরবিরোধী মন্তব্যে তৈরি হয়েছে ধোঁয়াশা। বৃহস্পতিবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ রবি সাওয়ন্ত শাহরুখের ওয়াংখেড়েত প্রবেশে 'আজীবন নিষেধাজ্ঞা'র সিদ্ধান্ত ঘোষণা করেন। কিছুক্ষণ পরেই এমসিএ প্রেসিডেন্ট বিলাসরাও দেশমুখ জানান, মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের আগামী বৈঠকে দুপক্ষের সঙ্গে আলোচনা করে তবেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তিনি স্বীকার করেছেন, শাহরুখ খানের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রবেশের ওপর আজীবন 'ব্যান'-এর প্রস্তাব এসেছে তাঁর কাছে। অন্যদিকে, দিল্লিতে আইপিএল-এর চেয়ারম্যান রাজীব শুক্লা এদিন জানিয়েছেন, এমসিএ এবং শাহরুখ, এই দুপক্ষের সঙ্গে কথা বলেই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও শাহরুখ খানের তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তদন্ত শেষ না-হওয়া পর্যন্ত তিনি ওয়াংখেড়েতে ঢুকতে পারবেন না বলে জানান হয়েছে।
বৃহস্পতিবার সকালেই এমসিএ'র কোষাধ্যক্ষ রবি সাওয়ন্ত সংবাদমাধ্যমকে জানান, কেকেআর এবং মুম্বই ইন্ডিয়ান্স-এর ম্যাচ শেষ হওয়ার পর শাহরুখ মত্ত অবস্থায় এমসিএ প্রেসিডেন্ট বিলাসরাও দেশমুখ সহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। সাওয়ন্ত আরও বলেন, "এমসিএ'র পক্ষ থেকে আমরা তাঁর (শাহরুখের) ওয়াংখেড়েতে প্রবেশের ওপর আজীবন নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছি।"
বুধবার রাতের ঘটনায় তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই মেরিন ড্রাইভ থানায় অভিযোগও জানান হয়েছে। এর পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছেও অভিযোগ জানান হবে বলে জানিয়েছেন এমসিএ'র কর্মকর্তারা।
গতকাল, ওয়াংখেড়েতে আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে প্লে অফ-এ প্রায় পাকা জায়গা করে নেয় শাহরুখের টিম কলকাতা নাইট রাইডার্স। ম্যাচ শেষে অনেক রাতে শিশুদের নিয়ে মাঠে যান তিনি। অত রাতে তাঁকে মাঠে ঢুকতে বাধা দিলে এমসিএ এবং বিসিসিআই আধিকারিকদের সঙ্গে তর্কাতর্কিতে জডিয়ে পড়েন শাহরুখ। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব নীতীন দালালের অভিযোগ, নিরাপত্তারক্ষীদের ধাক্কা দেন তিনি। দুর্বব্যহার করেন ক্রিকেট সংস্থার আধিকারিকদের সঙ্গেও। মাঠের নিরাপত্তারক্ষীরা তাঁকে লক্ষ্য করে কটূক্তি করেন বলে শাহরুখ খানের টিমের তরফে পাল্টা অভিযোগ করা হয়েছে।
চলতি সপ্তাহেই একটি বেসরকারি চ্যানেলের স্টিং অপেরেশনে আইপিএল-এর একাধিক ফ্রাঞ্চাইসিদের বিরুদ্ধে কালো টাকা লেনদেনের অভিযোগ ওঠে। তার কিছুদিনের মধ্যেই ফের কেকেআর প্রধানকে নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট মহলে।

.