শাহরুখ বিতর্কে আজ বৈঠকে এমসিএ ম্যানেজিং কমিটি

শাহরুখ বিতর্কে পরবর্তী পদক্ষেপ স্থির করতে শুক্রবার সকাল ১১টা নাগাদ বৈঠকে বসছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের ম্যানেজিং কমিটি। বৈঠকে উপস্থিত থাকবেন এমসিএ সভাপতি বিলাসরাও দেশমুখ। বৈঠকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে শাহরুখের প্রবেশ চিরকালের মতো নিষিদ্ধ করার প্রস্তাবও রাখা হতে পারে।

Updated By: May 18, 2012, 09:39 AM IST

শাহরুখ বিতর্কে পরবর্তী পদক্ষেপ স্থির করতে শুক্রবার সকাল ১১টা নাগাদ বৈঠকে বসছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের ম্যানেজিং কমিটি। বৈঠকে উপস্থিত থাকবেন এমসিএ সভাপতি বিলাসরাও দেশমুখ। বৈঠকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে শাহরুখের প্রবেশ চিরকালের মতো নিষিদ্ধ করার প্রস্তাবও রাখা হতে পারে। বুধবারের ঘটনার পরই ওয়াংখেড়ে স্টেডিয়ামে শাহরুখ খানের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বুধবারের ঘটনার পর সকালে ওয়াংখেড়েতে প্রবেশের ক্ষেত্রে শাহরুখ খানকে আজীবন নিষিদ্ধ করা হবে কিনা সেই নিয়ে ক্রিকেট কর্মকর্তারা পরস্পর বিরোধী মন্তব্য করেন। এমসিএ`র কোষাধ্যক্ষ রবি সাওয়ন্ত বলেন, "এমসিএ`র পক্ষ থেকে আমরা তাঁর (শাহরুখের) ওয়াংখেড়েতে প্রবেশের ওপর আজীবন নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছি।" তার কিছুক্ষণের মধ্যেই এমসিএ`র প্রেসিডেন্ট বিলাসরাও দেশমুখ জানান দু`পক্ষের সঙ্গে কথা বলে তবেই কোনও সিদ্ধান্ত নেবে এমসিএ। একই স্বর শোনা যায় আইপিএল প্রধান রাজীব শুক্লার গলাতেও।
বুধবার ওয়াংখেড়েতে আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে প্লে অফ-এ প্রায় পাকা জায়গা করে নেয় শাহরুখের টিম কলকাতা নাইট রাইডার্স। ম্যাচ শেষে অনেক রাতে শিশুদের নিয়ে মাঠে যান তিনি। অত রাতে তাঁকে মাঠে ঢুকতে বাধা দিলে এমসিএ এবং বিসিসিআই আধিকারিকদের সঙ্গে তর্কাতর্কিতে জডিয়ে পড়েন শাহরুখ। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব নীতীন দালালের অভিযোগ, নিরাপত্তারক্ষীদের ধাক্কা দেন তিনি। দুর্বব্যহার করেন ক্রিকেট সংস্থার আধিকারিকদের সঙ্গেও।

প্রত্যুত্তরে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক বৈঠক করে শাহরুখ বলেন, "যাঁরা অভিযোগ করছেন তাঁদের নিজেদের ব্যবহার নিয়ে সচেতন হওয়া উচিত। নিরাপত্তার নামে শিশুদের সঙ্গে দুর্ব্যবহার করা যায় না। প্রথমে ওঁরাই (ওয়াংখেড়ে কর্তৃপক্ষ) শিশুদের সঙ্গে অভব্য আচরণ করে। ওঁদেরই ক্ষমা চাওয়া উচিত।" শাহরুখ আরও বলেন, "যেকোনও ব্যক্তিকে মদ্যপ বলে দেওয়া খুব সহজ।" সাংবাদিক বৈঠকে তিনি স্পষ্টই জানান, ঘটনার সময় তিনি মদ্যপ ছিলেন না।
তিনি আরও জানান, খেলা চলাকালীন তিনি মাঠে ছিলেন না। তাঁর ছেলে, মেয়ে এবং তাদের বন্ধুদের মাঠ থেকে আনতে গিয়েছিলেন। ম্যাচ শেষ হওয়ার পর বাচ্চারা মাঠের ধারে খেলছিল। সেই সময় কিছু নিরাপত্তারক্ষী তাদের সঙ্গে দুর্ব্যবহার করে বলে অভিযোগ করেন শাহরুখ। একটি মেয়েকে ধাক্কাও মারা হয় বলে জানান তিনি। দেখতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিরাপত্তারক্ষীদের সংযত হতে বলেন। এরপরেই এমসিএ`র কিছু কর্তা ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। কর্তাদের মধ্যে একজন মারাঠি ভাষায় আপত্তিকর মন্তব্য করেন বলেও কিং খানের অভিযোগ। তবে তিনি নিজে যে উত্তেজিত ছিলেন সেকথা স্বীকার করেছেন শাহরুখ। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে শাহরুখ বলেন যে বিলাসরাও দেশমুখের সঙ্গে তাঁর এখনও কথা হয়নি। তবে খুব তাড়াতাড়ি তাঁকে এই ঘটনার কথা জানাবেন কিং খান। প্রয়োজনে এমসিএ`র বিরুদ্ধে লিখিত অভিযোগ জানাবেন তিনি।

.